১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘জঙ্গি ধরতে ইডি-সিবিআইকে সীমান্তে পাঠানো হোক’, খোঁচা শিব সেনার

Published by: Paramita Paul |    Posted: November 30, 2020 4:06 pm|    Updated: November 30, 2020 4:06 pm

News in Bengali :

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক ইস্যুতে বিজেপি তথা কেন্দ্রীয় সরকারকে তুলোধোনা করছে শিব সেনা (Shiv Sena)। এবার ইডি-সিবিআইকে নিশানা করল তাঁরা। পুরনো জোটসঙ্গীর খোঁচা, ইডি-সিবিআইকে সীমান্তে পাঠানো হোক। কাশ্মীরে সন্ত্রাসবাদী অনুপ্রবেশ রুখতে তাদের ব্যবহার করা উচিত।

কৃষক বিক্ষোভ (Farmer Protest) নিয়ে কেন্দ্রীয় সরকারের মনোভাব, আন্দোলনকারীদের উপর জলকামান ব্যবহারেরও নিন্দা করে শিব সেনা। গুজরাটের বল্লভভাই প্যাটেল মূর্তি প্রসঙ্গ তুলেও প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তুলোধোনা করে তাঁরা।

[আরও পড়ুন : বারাণসী–প্রয়াগরাজ হাইওয়ে প্রকল্পের সূচনা মোদির, কৃষি আইনের পক্ষেও করলেন সওয়াল]

চলতি সপ্তাহে শিব সেনার মুখপত্র সামনা প্রকাশিত হয়েছে। সেখানে কৃষি আন্দোলন থেকে বিরোধীদের বিরুদ্ধে ইডি (ED), সিবিআইকে (CBI) ব্যবহার-একের পর এক ইস্যুতে বিজেপির তীব্র সমালোচনা করেছে উদ্ধব ঠাকরের দল। সামনার সম্পাদকীয়তে বলা হয়েছে, “দিল্লিতে আন্দোলনরত কৃষকদের জঙ্গি বলে উল্লেখ করা হচ্ছে। অথচ কাশ্মীর সীমান্ত দিয়ে সন্ত্রাসবাদীরা অনুপ্রবেশ করছে। সবসময় তো বুলেট কাজ করে না। তাই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে সেখানে পাঠানো উচিত। আর কোনও বিকল্প নেই।” উল্লেখ্য, শিব সেনার এক বিধায়ক প্রতাপ সারনায়েকর বিরুদ্ধে তদন্তে নেমেছে ইডি। তাই ইডি-সিবিআইকে নিশানা করল উদ্ধবের দল।

[আরও পড়ুন : করোনা নিয়ে এখনও জারি উদ্বেগ, প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলতি সপ্তাহেই সর্বদল বৈঠকের ডাক]

এদিকে দিল্লিতে কৃষক আন্দোলনে দুষ্কৃতি, খলিস্তানের সমর্থকরা অংশ নিয়েছে বলে অভিযোগ করেছিল বিজেপি নেতৃত্বের একাংশ। এই মন্তব্যেরও সমালোচনা করা হয়েছে সামনায়। শিব সেনার অভিযোগ, “খলিস্তান আন্দোলন শেষ হয়ে গিয়েছে। বিজেপি সে কথা তুলে এনে উসকানি দিচ্ছে।” এর ফল মারাত্মক হতে পারে বলেও হুঁশিয়ারি দিয়েছে শিব সেনা।

কৃষক আন্দোলন প্রসঙ্গে বলতে গিয়ে উঠে এসেছে বল্লভভাই প্যাটেলের মূর্তি প্রসঙ্গে। পুরনো জোটসঙ্গীর কটাক্ষ, “ব্রিটিশ আমলে দেশে একাধিক কৃষক আন্দোলন নেতৃত্ব দিয়েছেন বল্লভভাই। গুজরাটে তাঁর মূর্তি তৈরি করেছেন। আজ কৃষকদের প্রতি কেন্দ্রীয় সরকারের আচরণ দেখে ওঁর মূর্তি কাঁদছেন।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে