BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

চলতি আগস্টেই আছে টানা ছুটির সুযোগ, জানেন কীভাবে?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 1, 2017 3:49 am|    Updated: October 19, 2019 12:19 pm

Enjoy one long weekend after another in this August

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এপ্রিল নিষ্ঠুরতম মাস হতে পারে, কিন্তু আগস্ট মোটেও নয়। অন্তত ছুটির দিক থেকে তো নয়ই। বরং ছুটি ও উইকএন্ড মিলিয়ে এ বছরের আগস্ট বেশ উদারহস্ত। একটু ম্যানেজ করতে পারলেই টানা বেশ কয়েকদিন ছুটি পেতে পারেন চাকুরিজীবীরা। ছোটখাটো বেড়ানোর প্ল্যানও করে ফেলতে পারেন।

কিন্তু ছুটি মিলবে কী করে?

চোখ রাখা যাক ক্যালেন্ডারের দিকে। ৭ আগস্ট হল রাখিবন্ধন। এদিনের ছুটি তাই বাঁধা। ঠিক তার আগে ৫,৬ আগস্ট হল শনিবার ও রবিবার। তাই কোনওক্রমে শুক্রবার একটা জমানো ছুটি হাতে মিললেই টানা চার দিনের ছুটি পাওয়া যাবে আগস্টের প্রথম সপ্তাহেই।

[ দীর্ঘদিন পরচুলা না খোলায় মাথায় থিকথিকে পোকা, তারপর… ]

পরের সপ্তাহে ১২ ও ১৩ তারিখ ফের সপ্তাহান্তের ছুটি। ঠিক তার পরেই ১৪ ও ১৫ আগস্ট হল যথাক্রমে জন্মাষ্টমী ও স্বাধীনতা দিবস। ফলে এখানেও টানা ছুটি একরকম বাঁধাই। কোনওভাবে এই সপ্তাহে বুধবার অর্থাৎ ১৬ তারিখ ছুটি ম্যানেজ করতে পারলে, ১৭ আগস্ট অর্থাৎ বৃহস্পতিবার আর একটি ছুটির সুযোগ থাকছে। পারসি নিউ ইয়ার হিসেবে ওইদিন অনেক ক্ষেত্রে ছুটি দেওয়া হয়।

এই ছুটিতেই শেষ নয়। আগস্টের শেষ সপ্তাহ অবসরের আরও একটু বাড়তি সুযোগ দিয়ে দিচ্ছে। ২৫ আগস্ট গণেশ চতুর্থীর ছুটি বিভিন্ন সংস্থায় দেওয়া হয়। দিনটা শুক্রবার। অর্থাৎ পরের দুদিন আবার ছুটি। এখানেও টানা তিনদিন ছুটি হাতে থাকল।

ফেসবুকে দামি গাড়ি, গয়নার ছবি পোস্ট করেছেন? সর্বনাশ! ]

অর্থাৎ এই আগস্টে একটু প্ল্যান করলেই বেশ বড়সড় ছুটির সুযোগ আছে। জমানো ছুটি হাতে থাকলে আর কাছেপিঠে কোথাও বেড়িয়ে আসার প্ল্যান থাকলে চলতি মাসের থেকে ভাল সুযোগ বোধহয় আর মিলবে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে