BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

১৪ দিনের জেল হেফাজতে ত্যাগী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 17, 2016 8:08 pm|    Updated: December 17, 2016 8:08 pm

Ex-IAF chief SP Tyagi sent to 14-day judicial custody

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঅগস্টা চপার কেলেঙ্কারিতে অভিযুক্ত প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগীকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল পাতিয়ালা হাউস কোর্ট। সিবিআই হেফাজত শেষে শনিবার তাঁকে আদালতে তোলা হয়।

ইউকে-র এই চপার কোম্পানিকে ঘুষ নিয়ে তাঁদেরকে অনৈতিকভাবে চুক্তি পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগী ও তাঁর ভাই সঞ্জীব ওরফে জুলি ত্যাগী এবং দিল্লির এক আইনজীবী গৌতম খৈতানের বিরুদ্ধে। শুক্রবার গ্রেফতারের পর ঘণ্টার পর ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় ত্যাগীকে। যদিও জেরায় তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং পরিচালিত ইউপিএ সরকারের দিকে আঙুল তুলেছেন ত্যাগী।

২০০৪-২০০৭ সাল পর্যন্ত বায়ুসেনা প্রধান হিসাবে ছিলেন এসপি ত্যাগী। সেই পদ ব্যবহার করেই তিনি অগস্টা ওয়েস্টল্যান্ড কোম্পানিকে বরাত পাইয়ে দেন।

সিবিআই এর আগে মোট ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে৷ যাদের মধ্যে ছিলেন ত্যাগীও৷ জানা গিয়েছিল, চপারগুলির ওড়ার উচ্চতা কমিয়ে দেন ত্যাগী৷ তার ফলেই চুক্তি পেয়ে যায় অগাস্টা৷ তাঁর খুড়তুতো ভাই বায়ুসেনার পরবর্তী প্রধান হতে চলেছেন নিশ্চিত জেনেই এই চুক্তিতে মাথা গলান ত্যাগী৷ এক এজেন্টের হাত ধরেই কেলেঙ্কারিতে তিনি জড়িয়ে পড়েন বলে অভিযোগ৷ তার ভিত্তিতেই সিবিআই ত্যাগীকে গ্রেফতার করে৷ যদিও ত্যাগী এখনও এই অভিযোগ অস্বীকার করছেন৷ তাঁর দাবি, উড়ানের উচ্চতা কমানোর সিদ্ধান্ত তাঁর একার নয়৷ আরও নানা বিভাগ একসঙ্গে বসেই সে সিদ্ধান্ত অনুমোদন করেছিল৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে