Advertisement
Advertisement
Tamil Nadu

তামিলনাড়ুর বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, পুড়ে মৃত ৫ মহিলা-সহ ৮ শ্রমিক

সাত মাসে দ্বিতীয়বার বিস্ফোরণ তামিলনাড়ুর বাজি কারখানায়।

Explosion at firecracker in Tamil Nadu, 5 died
Published by: Anwesha Adhikary
  • Posted:May 9, 2024 5:32 pm
  • Updated:May 9, 2024 5:34 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র সাত মাসের মধ্যে দ্বিতীয়বার। ফের বিস্ফোরণে কেঁপে উঠল তামিলনাড়ুর (Tamil Nadu) বাজি কারখানা। সেখানে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে বলে খবর। গুরুতর আহত অন্তত ১২। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ।

জানা গিয়েছে, বিস্ফোরণটি ঘটেছে ভিরুদনগর জেলার শিবকাশীতে। বাজি বানানোর ‘হাব’ হিসাবে গোটা দেশে পরিচিত এই এলাকা। সারা ভারতে যতটা বাজি উৎপাদন হয়, তার অধিকাংশই আসে এই শিবকাশী থেকে। বৃহস্পতিবার সেই বাজি কারখানার একটিতেই প্রবল বিস্ফোরণ হয়। ঘটনাস্থলেই ৮ জন শ্রমিকের মৃত্যু হয়। সূত্রের খবর, মৃতদের মধ্যে রয়েছেন ৫ মহিলাও। 

Advertisement

[আরও পড়ুন: ভোটের মধ্যেই মুখোমুখি বিতর্কে বসুন মোদি ও রাহুল, অভিনব প্রস্তাব প্রাক্তন বিচারপতিদের

বিস্ফোরণে ঝলসে যান আরও ১২ জন। আপাতত তাঁদের চিকিৎসা চলছে বলেই খবর। বিস্ফোরণের জেরে বাজি কারখানায় দাউদাউ করে আগুন ধরে যায়। তার জেরে কারখানার ৭টি ঘর একেবারে পুড়ে ছাই হয়ে গিয়েছে। জানা গিয়েছে, আহতদের মধ্যে একজনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। 

ইতিমধ্যেই বিস্ফোরণের ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। জানা গিয়েছে, পর্যাপ্ত লাইসেন্স ছিল ওই কারখানার। তা সত্ত্বেও কেন বিস্ফোরণ হল, উঠছে প্রশ্ন। উল্লেখ্য, গত অক্টোবর মাসেও একইভাবে বিস্ফোরণে কেঁপে উঠেছিল তামিলনাড়ুর একটি বাজি কারখানা। ভিরাগালুর গ্রামের আরিয়ালুর অঞ্চলের একটি বাজি কারখানায় বিস্ফোরণ ঘটে আগুন ধরে যায়। সেখানেই ঝলসে গিয়ে মোট ১৪ জনের মৃত্যু হয়েছিল।

[আরও পড়ুন: পাঁচ কেজি রেশন দিয়ে দেশকে আত্মনির্ভর করা যায় না: প্রিয়াঙ্কা গান্ধী

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ