৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

PM Modi: জম্মুতে মোদির সভাস্থলের ১২ কিলোমিটার দূরে বিস্ফোরণ, নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন

Published by: Sulaya Singha |    Posted: April 24, 2022 8:49 am|    Updated: April 24, 2022 9:10 am

Explosion reported 12 km away from PM Modi's rally venue in Jammu | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৭০ ধারা উঠে যাওয়ার পর প্রথমবার জম্মু-কাশ্মীর (Jammu & Kashmir) সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে তাঁর সফরের আগেই ফের বিস্ফোরণ জম্মুতে। আজ, রবিবার মোদির সভাস্থল থেকে মাত্র ১২ কিমোমিটার দূরেই হল ভয়াবহ বিস্ফোরণ।

পুলিশ সূত্রে খবর, জম্মুর বিশনার লালিয়ানায় মাঠের মধ্যে হয় বিস্ফোরণ। গ্রামবাসীরাই খবর দেন পুলিশকে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তবে এই ঘটনার সঙ্গে এখনও পর্যন্ত কোনও জঙ্গি যোগ পাওয়া যায়নি বলেই জানাচ্ছে পুলিশ। তাদের প্রাথমিক ধারণা, বাজ কিংবা উলকা পড়েই মাঠের বিরাট একটি অংশ গর্ত হয়ে গিয়েছে। তবে বিস্ফোরণের নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে কি না, তা খতিয়ে দেখার চেষ্টা চলছে। কিন্তু মোদির (PM Modi) সফরের আগেই এমন বিস্ফোরণ নিরাপত্তা নিয়ে তুলে দিল বড়সড় প্রশ্ন।

[আরও পড়ুন: জল্পনায় সিলমোহর! আইপিএলের জোড়া প্লে-অফ পাচ্ছে ইডেন, ফাইনাল আহমেদাবাদে]

উল্লেখ্য, জাতীয় পঞ্চায়েত রাজ দিবস হিসেবেই এদিন ভূ-স্বর্গে যাচ্ছেন প্রধানমন্ত্রী। সভাস্থল থেকে গোটা দেশের গ্রাম সভার উদ্দেশে ভাষণ দেবেন তিনি। সেই সঙ্গে একাধিক ক্ষেত্রে ২০ হাজার কোটি টাকারও বেশি উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস করবেন। যার মধ্যে রয়েছে বানিহল-কাজিগন্দ টানেল, দিল্লি-অমৃতসর-কাটরা এক্সপ্রেসওয়ে এবং রাতলে ও কৌর হাইড্রোইলেকট্রিক প্রকল্প।

এর পাশাপাশি সাম্বা জেলার পল্লি পঞ্চায়েতেও যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। এছাড়া জল সংকট মেটাতে বিশেষ প্রকল্প ‘অমৃত সরোবরে’র উদ্বোধনও করবেন তিনি। এ নিয়ে টুইটারে মোদি লেখেন, “জলের প্রতিটি বিন্দুকে সংরক্ষিত রাখা এবং পুনরুজ্জীবিত করার যে উদ্যোগ নেওয়া হয়েছে, সেই অমৃত সরোবর উদ্বোধনের অধীর অপেক্ষায় রয়েছি। এর মাধ্যমে প্রতি জেলার মোট ৭৫টি জলাশয় পুনরুদ্ধার করা সম্ভব হবে।” তবে তাঁর সফরের আগে জম্মুতে বিস্ফোরণ স্বাভাবিক ভাবেই ছড়াল চাঞ্চল্য।

[আরও পড়ুন: ১০ বছর প্রেম, সহবাসের পরও বিয়েতে নারাজ TMC কাউন্সিলরের ছেলে! থানায় BJP নেত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে