২৮ কার্তিক  ১৪২৬  শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৮ কার্তিক  ১৪২৬  শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপ অকালতখত এক্সপ্রেসে বোমা। কলকাতা স্টেশন থেকে অমৃতসরের দিকে যাওয়া ট্রেনটির এসবি-৩ কামরার শৌচাগারে থেকে বোমা উদ্ধার হয়েছে। পাশাপাশি ট্রেনের একটি কামরার দেওয়ালে সাঁটা ছিল একটি হুমকি পোস্টার। যেখানে বলা হয়, আবু দুজনার হত্যার দায় ভারতকে নিতে হবে। গভীর রাতে আমেঠির কাছে এই ঘটনায় পুলিশের ধারণা, নাশকতা উদ্দেশ্যে বোমা রাখা হয়েছিল। সতর্কতা হিসাবে দুটি কামরা খালি করে দেওয়া হয়। তবে কে বা কারা এই ঘটনার সঙ্গে যুক্ত তদন্তকারীরা খতিয়ে দেখছেন।

[প্রাথমিক স্কুলেই ‘ডান্স বার’, ভোজপুরি গানের সঙ্গে চলল অশ্লীল নৃত্য]

ঘড়িতে তখন রাত দেড়টা। অকালতখত এক্সপ্রেসে সংরক্ষিত কামরার শৌচাগারে অস্বাভাবিক কিছু ঠাহর করেছিলেন এক যাত্রী। তিনি রেল পুলিশে খবর দেন। ট্রেনটি অমৃতসর থেকে কলকাতা স্টেশনে আসছিল। আমেঠির আকবরগঞ্জ স্টেশনে ট্রেনটিকে থামানো হয়। যাত্রীদের অভিযোগ প্রায় ৬ ঘণ্টা পর বম্ব স্কোয়াডের কর্মীরা ঘটনাস্থলে যান। যায় পুলিশ কুকুরও। তারপর শুরু হয় তল্লাশি। এর জন্য দুটি কামরার সমস্ত যাত্রীকে নামিয়ে দেওয়া হয়। কামরা ফাঁকা করে দেওয়ার পর এসবি-৩ কামরার শৌচাগারে বোমা মেলে। বাতানুকূল কোচে বোমা পাওয়ার ঘটনায় তদন্তকারীদের ধারণা নাশকতার ছক ছিল। বোমাটি নিষ্ক্রিয় করেন বম্ব স্কোয়াডের কর্মীরা। সূত্রের খবর, বোমাটি খুব শক্তিশালী ছিল না। তবে ট্রেনটির একটি কামরায় পাওয়া পোস্টার নিয়ে কৌতুহল তৈরি হয়েছে। পোস্টারে লেখা হয়েছিল ভারতে নাশকতা করে আবু দুজানার মৃত্যুর বদলা নেওয়া হবে। সম্প্রতি উপত্যকায় লস্কর নেতা দুজানাকে খতম করে সেনাবাহিনী।
AKALTAKHT-BOMB-3

এই ঘটনায় রেল পুলিশের নজরদারি নিয়ে প্রশ্ন তুলেছেন যাত্রীরা। তাদের বক্তব্য, দূরপাল্লার এই ট্রেনে নিরাপত্তারক্ষীদের সেভাবে দেখা যায় না। বোমাতঙ্কের জেরে যাত্রীরা প্রায় সারারাত স্টেশনে কাটান। তাদের অভিযোগ, বম্ব স্কোয়াডের কর্মীরা বড্ড দেরি করে ফেলেন। এর মধ্যে কোনও অঘটন ঘটলে কে দায় নিত তা নিয়ে প্রশ্ন তুলেছেন যাত্রীরা। কীভাবে ট্রেনের এসি কামরার টয়লেটে বোমা এল তা পুলিশ খতিয়ে দেখছে। সকাল ৬টার পর ট্রেনটি অমৃতসরের দিকে রওনা দেয়।

AKALTAKHT-BOMB-2

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং