১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

ভারত কাটিয়ারের পৈতৃক সম্পত্তি নাকি? পালটা আক্রমণ ফারুক আবদুল্লার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 8, 2018 5:54 pm|    Updated: September 17, 2019 12:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে মুসলিমদের থাকাই উচিত নয়। বৃহস্পতিবার বিজেপি নেতা বিনয় কাটিয়ারের এই বক্তব্যের পালটা দিলেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, “কী? ভারতবর্ষ কাটিয়ারের কি পৈতৃক সম্পত্তি? এ আমাদের সবার দেশ।”

কাটিয়ার প্রসঙ্গে ফারুক আবদুল্লা আরও বলেন, নিত্যদিনই মুসলিমদের নিয়ে কোনও না কোনও মন্তব্য করছেন ওই বিজেপি নেতা। এধরনের মন্তব্যই হিংসার প্রবণতা বাড়িয়ে দেয়। তবে তা কিন্তু ধর্মীয় হিংসা নয়। কেন না ধর্ম ভালোবাসা ও শান্তির কথা বলে। উল্লেখ্য, বুধবারদিনই বিনয় কাটিয়ার বিতর্ক উসকে দিয়ে বলেন, “মুসলিমদের ভারতে থাকা উচিত নয়। মুসলিমরা তো ধর্মের ভিত্তিতে আগেই পৃথক ভূখণ্ড নিয়ে নিয়েছে। বাংলাদেশ আর পাকিস্তান। তাহলে এখন আর তাদের ভারতে থাকার কি দরকার ? ”

[হাসপাতাল থেকে পাক জঙ্গিকে নিয়ে পালানোর অভিযোগে ধৃত ৫]

এই বক্তব্যের পরেই নানা মহলে বিতর্ক দানা বেঁধেছে। বুধবার ভারতীয় মুসলিমদের পাকিস্তানি হিসেবে উল্লেখ করা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ‘অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদ-উল মুসলিমিন’ নেতা আসাদউদ্দিন ওয়েসি। ভারতীয় কোনও মুসলমানকে যদি কেউ পাকিস্তানি বলে ডাকেন তবে তাঁর কারাদণ্ডের সাজা হোক। বুধবারই এই দাবি জানান তিনি। এই দাবির সপক্ষে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ শাস্তিরও সওয়াল করেন ওয়েসি। এরপরই আসরে নামেন কাটিয়ার। ভারতে কেন মুসলিমরা থাকবে, তানিয়ে প্রশ্ন তোলেন তিনি। একই সঙ্গে জাতীয় পতাকার অবমাননাকারীর শাস্তিরও দাবি জানান। এদিকে কাটিয়ারের মন্তব্যের সমর্থনে মুখ খুলে ফের বিতর্ক বাড়িয়ে দেন বিজেপির বর্ষীয়ান নেতা সুব্রহ্মণ্যম স্বামী। তিনি বলেন, ‘কোনও ভারতীয়ই অস্বীকার করতে পারেন না যে তিনি জন্মসূত্রে হিন্দু।’ যাঁরা নিজেদের হিন্দু গরিমাকে অস্বীকার করেন, তাঁদের পাকিস্তানে ফিরে যাওয়ারও পরামর্শ দেন এই হিন্দুত্ববাদী নেতা।

দুই বিজেপি নেতার মন্তব্য নিয়ে ফারুক আবদুল্লার মতামত জানতে চাওয়া হয়। বৃহস্পতিবার সেই প্রতিক্রিয়া দিতে গিয়েই উপত্যাকার প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেছেন, ভারত কাটিয়ারের বাবার দেশ নয়। সবার দেশ। ফারুক আবদুল্লার ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

[দেশে বড়সড় হামলার ছক, নিয়ন্ত্রণরেখায় ওত পেতে ৪৫ লস্কর জঙ্গি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement