BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নির্বাচনের আগেই গুজরাটে ছড়াল বিস্ফোরক ভিডিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 18, 2017 8:04 am|    Updated: September 23, 2019 4:24 pm

'Fear the Muslim' video making rounds in poll bound Gujarat

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুনসান সড়ক। হেঁটে আসছে ভীত-সন্ত্রস্ত যুবতী। চোখে-মুখে তীব্র আতঙ্কের ছাপ। নেপথ্যে শোনা যাচ্ছে আজানের সুর’। সম্প্রতি, গুজরাটে শোরগোল ফেলে দিয়েছে এমনই এক ভিডিও। নির্বাচনের আগে নেট দুনিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটির নিশানায় সংখ্যালঘু সম্প্রদায়। এই ফুটেজের বার্তা স্পষ্ট ‘গুজরাটে বিজেপি ক্ষমতায় না এলে নিরাপত্তাহীনতায় ভুগবেন হিন্দু মহিলারা’।

[প্রাক্তন হিন্দু মডেলকে মুসলিম ধর্ম গ্রহণে চাপ স্বামীর, পুলিশের দ্বারস্থ নির্যাতিতা]

রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে সোশ্যাল মিডিয়ায় জোর লড়াই চলছে কংগ্রেস ও বিজেপির মধ্যে। কাদা ছোড়ায় কম যাচ্ছে না কেউই। অভিযোগ, সংখ্যালঘুদের টার্গেট করে সদ্য প্রকাশ্যে আসা ভিডিওটি গেরুয়া শিবিরের কারসাজি। এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেয়নি রাজ্যের বিজিপি নেতারা। তবে এ নিয়ে সরব হয়েছেন গোবিন্দ পারমার নামে এক আইনজীবী। ভিডিওটি নিয়ে ইতিমধ্যে নির্বাচন কমিশন ও রাজ্য পুলিশে অভিযোগ দায়ের করেছেন তিনি। ওই আইনজীবীর দাবি, সাম্প্রদায়িক হিংসা উসকে রাজনৈতিক মুনাফা লুটের উদ্দেশ্যেই ভিডিওটি প্রকাশ করা হয়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, ফাঁকা রাস্তায় একা হেঁটে যাচ্ছেন এক যুবতী। ভেসে আসছে আজানের সুর। নিচে লেখা, ‘সন্ধ্যে ৭টার পর গুজরাটে এমন পরিস্থিতি হতে পারে।’ যুবতী বাড়ি পৌঁছলে ক্যামেরার দিকে তাকিয়ে তাঁর বাবা বলেন, ‘২২ বছর আগে গুজরাটে এমনটাই হত।’ তবে এখানেই শেষ নয় তিনি আরও বলেন, ‘ওই লোকগুলি ক্ষমতায় এলে আবারও সেই ভয়াবহ পরিস্থিতি ফিরে আসবে।’ তারপরই মা-বাবাকে আশ্বস্ত করে যুবতীর বয়ান, ‘ভয়ের কিছু নেই। মোদি আছেন।’ একই সঙ্গে ফুটেজের নিচে লেখা রয়েছে ‘আমার ভোট, আমার সুরক্ষা’।

বিশ্লেষকদের মতে, ভোটের রাজনীতির হাতিয়ার ওই বিতর্কিত ভিডিও। ধর্মের ভিত্তিতে আবেগ উসকে ভোট পাওয়ার জন্যই তা বাজারে ছড়িয়ে দেওয়া হচ্ছে। এই ঘটনায় গেরুয়া শিবিরের দিকেই আঙুল তুলেছেন গুজরাট কংগ্রেসের তথ্যপ্রযুক্তি সেলের নেতা রোহন গুপ্তা। তাঁর অভিযোগ, নির্বাচনে ফায়দা লুটতেই এই ঘৃণ্য কাজ করেছে বিজেপি। ইতিমধ্যে বিজেপিকে টেক্কা দিতে পালটা অনলাইন ক্যাম্পেন শুরু করেছে কংগ্রেস। সব মিলিয়ে গুজরাটে এই মুহূর্তে উত্তেজনা তুঙ্গে। বিজেপি গড়ে কতটা ভাঙন ধরাতে পারবে সোনিয়া, রাহুলের দল তা সময়ই বলবে।

[ফেল করিয়ে দেওয়ার ভয় দেখিয়ে ছাত্রদের সঙ্গে যৌন সম্পর্ক গড়তেন এই শিক্ষিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে