BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রভিডেন্ট ফান্ডে সুদের হার কমানোয় সম্মতি দিল কেন্দ্রীয় অর্থমন্ত্রক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 20, 2017 2:43 pm|    Updated: October 8, 2019 1:43 pm

Finance Ministry approves 8.65 % interest on EPF deposits

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে প্রায় চার কোটি এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড সদস্যদের স্বস্তি দিয়ে ২০১৬-১৭ আর্থিক বর্ষে ইপিএফ-এ সুদের হার ধার্য করা হল ৮.৬৫ শতাংশ। বৃহস্পতিবার অর্থমন্ত্রকের এই সম্মতির কথা জানালেন শ্রমমন্ত্রী বঙ্গারু দত্তাত্রেয়। অনেকেই আশংকা করছিলেন ইপিএফ-এ সুদের হার অনেকটাই কমানো হবে। কিন্তু এদিনের ঘোষণা তাঁদের কিছুটা হলেও স্বস্তি দিল। এছাড়া এর ফলে প্রায় ১৫৮ কোটি টাকা সাশ্রয়ও হবে কেন্দ্রের।

[বলিউড নায়কদের দিব্যি টক্কর দেবে রিজিজু-রাঠোরের এই শরীরচর্চা]

এদিন শ্রমমন্ত্রী জানান, ‘প্রভিডেন্ট ফান্ডে সুদের হার ৮.৬৫ শতাংশ করার জন্য কেন্দ্রীয় অর্থমন্ত্রক সম্মতি জানিয়েছে। এবার পরবর্তী পদক্ষেপগুলি গ্রহণ করা হবে। আর কোনও আলোচনা হবে না।’ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘খুব দ্রুত সার্কুলার জারি করা হবে। তারপরেই প্রায় চার কোটি সদস্যের অ্যাকাউন্টে  নির্ধারিত সুদের হারে টাকা জমা দেওয়া হবে।’

[গাড়ির জন্য ছেড়ে গিয়েছিল প্রেমিকা, ৬৫-তেও গাড়ি চুরি করে চলেছে ‘আশিক’]

এর আগে ২০১৫-১৬ আর্থিকবর্ষে সুদের হার ৮.৮ শতাংশ থেকে ৮.৭ শতাংশে কমিয়ে আনার চেষ্টা করা হয়েছিল। কিন্তু নানা কারণে সেই পদক্ষেপ শেষ পর্যন্ত গ্রহণ করা সম্ভব হয়নি। এরপর ২০১৬ সালের ডিসেম্বরে ইপিএফ-এ ০.১৫ শতাংশ সুদের হার কমানোর সিদ্ধান্ত সম্মতি জানিয়েছিল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অরগানাইজেশন। পিপিএফ ও অন্যান্য স্কিমগুলির সঙ্গে সামঞ্জস্য আনার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর সে কারণেই চলতি আর্থিকবর্ষে সুদের হার হচ্ছে ৮.৬৫ শতাংশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে