BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘কুকুরের মতো মরবেন মোদি’, কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক, দায়ের FIR

Published by: Anwesha Adhikary |    Posted: June 15, 2022 3:55 pm|    Updated: June 15, 2022 3:55 pm

FIR against Congress leader for saying Modi will die like a dog | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনদিন ধরে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে (Rahul Gandhi) জেরা করছে ইডি (ED)। এই ঘটনার প্রতিবাদে বিক্ষোভে শামিল হয়েছেন বহু কংগ্রেস কর্মী। ইডি দপ্তরের সামনে বিক্ষোভ দেখাতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সম্পর্কে বিরূপ মন্তব্য করলেন এক কংগ্রেস নেতা। কুকুরের মতো মৃত্যু হবে মোদির, এই কথা বলে তুমুল বিতর্কের মুখে পড়েছেন কংগ্রেস নেতা শেখ হুসেন। ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। দু’দিনের মধ্যে তাঁকে গ্রেপ্তার করতে হবে বলে দাবি করেছে বিজেপি।

নাগপুরে ইডির দপ্তরের বাইরে অন্যান্য কংগ্রেস (Congress Leader) কর্মীদের সঙ্গে বিক্ষোভ দেখাচ্ছিলেন শেখ হুসেন। সেই সময়েই তিনি বলেন, “যেভাবে কুকুরের মৃত্যু হয়, সেই ভাবেই মারা যাবেন নরেন্দ্র মোদি। এই কথা বলার জন্য আমাকে যদি নোটিস পাঠানো হয়, তাতেও ভয় পাই না আমি। আমরা লড়াই চালিয়ে যাব।” গত ১৩ জুন বিক্ষোভ চলাকালীন এই মন্তব্য করেছিলেন তিনি। তার দু’দিন পর বুধবার নাগপুরের গিত্তিখাদান থানায় এফআইআর দায়ের করা হয়। জানা গিয়েছে, ওই বিক্ষোভে অংশগ্রহণকারী দুই কংগ্রেস নেতাকে আটক করেছে স্থানীয় পুলিশ।

[আরও পড়ুন:‘আমাদের বোকা বানানো হচ্ছে’, ‘অগ্নিপথ’ প্রকল্প নিয়ে ক্ষোভে ফুঁসছেন সেনায় চাকরিপ্রার্থীরা]

অশালীন ভাষা প্রয়োগ করা এবং উসকানিমূলক মন্তব্য করার অভিযোগ দায়ের করা হয়েছে হুসেনের বিরুদ্ধে। বিজেপির নাগপুর ইউনিটের তরফে এই মন্তব্যের তীব্র নিন্দা করে মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও দু’দিনের মধ্যে উপযুক্ত ব্যবস্থা না নিলে উচ্চতর আদালতে যাওয়া হবে, এমন হুঁশিয়ারিও দেওয়া হয় বিজেপির তরফে।

প্রসঙ্গত, ন্যাশনাল হেরাল্ড মামলায় টানা তিনদিন ধরে রাহুল গান্ধীকে জেরা করছে ইডি। সূত্র মারফত জানা গিয়েছে, সব প্রশ্নের উত্তর দিতে পারেননি তিনি। সেই কারণেই বারবার তাঁকে জেরা করছেন ইডি কর্তারা। ইতিমধ্যেই এই জেরার ঘটনাকে কেন্দ্রের প্রতিহিংসামূলক আচরণ বলে দাবি করেছে কংগ্রেস।

[আরও পড়ুন: পবিত্র শহরে মদ বিক্রি বন্ধের দাবিতে দোকানে গোবর ছুঁড়লেন উমা ভারতী! ভিডিও ভাইরাল

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে