১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চলন্ত ট্রেনে আগুন, পুড়ল হায়দরাবাদ-দিল্লি তেলেঙ্গানা এক্সপ্রেসের ২টি বগি

Published by: Sucheta Sengupta |    Posted: August 29, 2019 11:39 am|    Updated: August 29, 2019 11:39 am

Fire breaks out at Telengana Express, 2 coaches burnt completely

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলন্ত ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়াল হরিয়ানায়। বৃহস্পতিবার সকালে হরিয়ানার আসাওতি স্টেশনের কাছে হায়দরাবাদ-দিল্লি তেলেঙ্গানা এক্সপ্রেসে আগুন লেগে যায়। দুটি বগি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে বলে রেল সূত্রে খবর। যদিও সমস্ত যাত্রী সুরক্ষিত রয়েছেন বলে আশ্বস্ত করা হয়েছে রেলের তরফে।

[ আরও পড়ুন: ব়্যাঞ্চোর নামে আর পরিচিতি চায় না লাদাখের স্কুল ]

ঘড়িতে তখন সকাল সাতটা তেতাল্লিশ। হায়দরাবাদ থেকে দিল্লি যাওয়ার পথে হরিয়ানার আসাওতি স্টেশনে যাওয়ার পথে নজরে পড়ে, ট্রেনটিতে আগুন লেগে গিয়েছে। তড়িঘড়ি তাকে বল্লভগড় এবং আসাওতি স্টেশনের মাঝে দাঁড় করানো হয়। ছুটে যান রেল কর্তারা। দমকল বাহিনীকেও ডাকা হয়। আগুন নিয়ন্ত্রণে আনার আগেই  দুটি বগি সম্পূর্ণভাবে পুড়ে যায়। তবে দমকলের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তার আগেই অবশ্য সব যাত্রীদের সুরক্ষিত রাখার ব্যবস্থা করেন উত্তর রেলের আধিকারিকরা। মুখপাত্র দীপক কুমার জানিয়েছেন, ‘ট্রেন নং ১২৭২৩ হায়দরাবাদ-দিল্লি তেলেঙ্গানা এক্সপ্রেসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আমরা দুটি স্টেশনের মাঝে ট্রেনটিকে দাঁড় করিয়ে আগুন নেভাই। ট্রেনের চাকা থেকে কোনওভাবে আগুন লেগে ছড়িয়ে পড়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। তবে যান্ত্রিক ত্রুটি ছিল কি না, তা খতিয়ে দেখতে হবে। যাত্রীরা সকলেই সুরক্ষিত।’

ঘটনার জেরে উত্তর রেলের ওই শাখায় ট্রেন চলাচল বেশ কিছুক্ষণের জন্য থমকে যায়। বেলা বাড়তে তা স্বাভাবিক হয়ে গেলেও, বিভিন্ন ট্রেনই বেশ কিছুক্ষণ দেরিতে চলেছে।  ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কিত যাত্রীরা। সুরক্ষিত থাকলেও, অনেকেরই ভয় কাটছে না। ট্রেনের চাকা থেকে আগুন লেগে কীভাবে  এত বড় আকার ধারণ করল যে দুটি বগি পুড়িয়ে দিল, তা ভেবে পাচ্ছেন না রেলের ইঞ্জিনিয়াররাও। বিষয়টি তদন্তসাপেক্ষ বলেই জানিয়েছেন তাঁরা। এই ঘটনা রেলের সুরক্ষা নিয়ে আবারও প্রশ্ন উঠে গেল।

[ আরও পড়ুন: ‘মানুষ এদের জুতোপেটা করবে’, কংগ্রেসকে বেনজির আক্রমণ কাশ্মীরের রাজ্যপালের়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে