BREAKING NEWS

১৬ জ্যৈষ্ঠ  ১৪২৭  শনিবার ৩০ মে ২০২০ 

Advertisement

কাশ্মীরে লকডাউনের মধ্যে সেনা অভিযানে খতম ৯ জঙ্গি, শহিদ পাঁচ জওয়ান

Published by: Soumya Mukherjee |    Posted: April 6, 2020 12:02 pm|    Updated: April 6, 2020 12:02 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউন চলেছে। এর মাঝেই সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গোলাগুলি ছোঁড়ার পাশাপাশি সীমান্তের ওপার থেকে জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করছে পাকিস্তান। কাশ্মীরের বিভিন্ন জায়গাতে নাশকতা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে তাদের মদতপুষ্ট জঙ্গিরা। গত দুদিনে এরকম ৯ জন জঙ্গিকে এনকাউন্টারে খতম করেছেন নিরাপত্তারক্ষীরা। উলটোদিকে জঙ্গিদের আক্রমণে পাঁচজন জওয়ান শহিদও হয়েছে। রবিবার তিনজন শহিদ হয়েছিলেন। বাকি দুই জওয়ানকে গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভরতি করা হয়েছিল। সোমবার ভোরে চিকিৎসা চলাকালীন সেখানে মৃত্যু হয় তাঁদের।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলার বাটপোরায় পাকিস্তান সীমান্তবর্তী এলাকায় কয়েকজন জঙ্গির লুকিয়ে থাকার খবর আসে। এরপর সেখানে অভিযান চালায় ভারতীয় সেনা, রাষ্ট্রীয় রাইফেলস এবং জম্মু ও কাশ্মীর পুলিশ। দীর্ঘক্ষণ ধরে উভয়পক্ষের লড়াই চলার পর লুকিয়ে থাকা চার জঙ্গি খতম হয়। এরপর থেকেই সীমান্ত এলাকায় কড়া নজর রাখা হচ্ছিল।

[আরও পড়ুন: ভারতে করোনায় মৃতের সংখ্যা ১০০ ছাড়াল, গত ১২ ঘণ্টায় পজিটিভ ৪৯০জন ]

 

রবিবার ভোররাতে ফের লাইন অফ কন্ট্রোলের কাছে কুপওয়ারার কেরন সেক্টরে পাঁচজন জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা চালায়। কিন্তু, নিরাপত্তা রক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে পাঁচজনই খতম হয়। তাদের পালটা গুলিতে শহিদ হন এক জওয়ান। আরও চারজন জখম হন। রবিবার রাতে হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তাঁদের মধ্যে দু’জনের মৃত্যু হয়। সোমবার ভোরে মারা যান বাকিরাও।

[আরও পড়ুন: কারা যোগ দিয়েছিলেন তবলিঘির জমায়েতে? খুঁজে বার করতে দিল্লি পুলিশের অস্ত্র জিপিএস ডেটা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement