১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উত্তরাখণ্ডে ট্রেকিংয়ে গিয়ে বিপত্তি, প্রাকৃতিক বিপর্যয়ে প্রাণহানি ৫ পর্বতারোহীর

Published by: Sayani Sen |    Posted: October 22, 2021 5:11 pm|    Updated: October 22, 2021 8:23 pm

Five trekkers dies in Uttarakhand disaster । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাকৃতিক বিপর্যয়ে বিপর্যস্ত উত্তরাখণ্ড (Uttarakhand)। মৃতের সংখ্যা ক্রমশই বাড়ছে। সেই তালিকায় রয়েছেন বাংলার ৫ জন। ট্রেকিংয়ের জন্য উত্তরাখণ্ডে গিয়েছিলেন মোট ১১ জন। উত্তরাখণ্ড প্রশাসন সূত্রে খবর, ওই ট্রেকারদের মধ্যে পাঁচজনের খোঁজ মিললেও বাকিদের পাওয়া যায়নি।

গত ১৪ অক্টোবর উত্তরাখণ্ডের হরশিল থেকে হিমাচলের ছিটকুলের উদ্দেশে মোট ১১ জন পর্বতারোহী রওনা হন। তাঁদের মধ্যে সাতজন বাঙালি। এখনও পর্যন্ত মোট পাঁচ পর্বতারোহীর মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে সৌরভ ঘোষ, সাবিয়ান দাস, বিকাশ মাকালের দেহ উদ্ধার হয়েছে। নিহত সৌরভ ঘোষ এবং বিকাশ মাকাল দক্ষিণ ২৪ পরগনার নেপালগঞ্জের বাসিন্দা। সাবিয়ান দাস কালীঘাটে থাকতেন। বাকি দু’জনের দেহের খোঁজ চলছে। জখম হয়েছেন আরও দু’জন। উত্তরকাশীর বাসিন্দা দেবেন্দ্র চৌহান এবং দক্ষিণ ২৪ পরগনার প্রসাদপুরের বাসিন্দা মিথুন দারি জখম অবস্থায় হাসপাতালে ভরতি। এখনও চারজনের খোঁজ পাওয়া যায়নি।

[আরও পড়ুন: দাউদাউ করে জ্বলছে চেতলার ঝুপড়ি, আগুনে ঝলসে গেল ২ শিশু-সহ চারজন]

দিনকয়েক ধরে প্রাকৃতিক বিপর্যয়ে বিপর্যস্ত উত্তরাখণ্ড। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ জন। জখম কমপক্ষে ২২ জন। ৬০টিরও বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিঘার পর বিঘা জমির ফসল নষ্ট হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নৈনিতাল।

শুক্রবার উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী চামোলির ডুংরি গ্রামে যান। তাঁর সঙ্গে ছিলেন পর্যটনমন্ত্রী সৎপাল মহারাজ, বিপর্যয় মোকাবিলা মন্ত্রী ধ্যানসিং রাওয়াত। হেঁটে বিপর্যস্ত এলাকা ঘুরে দেখেন তিনি। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন তিনি। যত তাড়াতাড়ি সম্ভব ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে বলে আশ্বাসও দিয়েছেন।

[আরও পড়ুন: গড়িয়াহাটে শিল্পকর্তা খুনে ধৃতদের জেরা করতেই প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য, পাথরপ্রতিমা থেকে আটক আরও ২]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে