BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফ্লিপকার্টের দায়িত্ব ছাড়লেন সহ-প্রতিষ্ঠাতা শচীন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 10, 2018 8:35 pm|    Updated: May 10, 2018 8:35 pm

Flipkart Co-founder Sachin Bansal quits job

 সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ালমার্টের স্টক কেনার পর ফ্লিপকার্ট থেকে সরে গেলেন শচীন বনশল। ফেসবুকে তিনি একথা ঘোষণা করে দিয়েছেন। বলেছেন, ফ্লিপকার্টে তাঁর ১০ বছরের সফর শেষ। নিজের পদ থেকে সরে যাচ্ছেন তিনি।

ফেসবুক পোস্টে বনশল ফ্লিপকার্টের কর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন। সেই সঙ্গে লিখেছেন, তিনি এবার নিজের ব্যক্তিগত কাজে মন দিতে চান। ফ্লিপকার্টের সঙ্গে সফর শেষ করলেন তিনি। ফ্লিপকার্টে থাকাকালীন সেরা মানুষের সঙ্গে কাজ করেছেন তিনি। এতদিন তিনি ও তাঁর সহকর্মীরা একসঙ্গে অনেক চ্যালে়ঞ্জ নিয়েছেন ও সেগুলি সমাধান করেছেন। কিন্তু দুঃখের বিষয় এবার তাঁকে চলে যেতে হবে। ১০ বছরের এই সফর শেষ করতে হবে।

[ সেনা জওয়ান ও তাঁদের পরিবারকে বিনামূল্যে পরিষেবা দেন এই চিকিৎসক ]

বুধবার ফ্লিপকার্টের ৭৭ শতাংশ শেয়ার কেনে আমেরিকান রিটেল কোম্পানি ওয়ালমার্ট। এর জন্য ফ্লিপকার্টকে ১৬ বিলিয়ন ডলার দেয় তারা। ভারতীয় মুদ্রায় এর মূল্য প্রায় ১ লাখ কোটি টাকা। রিপোর্টে প্রকাশ, শচীনের ৫.৫ শতাংশ শেয়ার ছিল ফ্লিপকার্টে। সেটি পুরোটাই বিক্রি করে দেন তিনি। এর জন্য তিনি পেয়েছেন ১ বিলিয়ন ডলার। শেয়ার বিক্রির পরই ফ্লিপকার্ট থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন শচীন।

[ কীসের আজাদি? অশান্ত কাশ্মীর ইস্যুতে বিক্ষুব্ধদের বার্তা সেনাপ্রধানের ]

২০০৬ সালে বিন্নি বনশাল ও সচিন বনশাল একসঙ্গে ফ্লিপকার্টের প্রতিষ্ঠা করেন। এর জন্য সেই সময় ৪ লাখ টাকা খরচ করেন তাঁরা। বেঙ্গালুরুতে তাঁদের দোকান থেকে বই ডেলিভারি করা শুরু করেন তাঁরা। তারপর ধীরে ধীরে অন্যান্য জিনিস ডেলিভারির কাজ শুরু করেন। ২০১৬ সালে কোম্পানির সিইও পদ হারান সচিন।

সচিনের পদত্যাগের পর খুব শিগগিরই নতুন ম্যানেজমেন্ট বোর্ড গঠন করা হবে বলে ফ্লিপকার্ট কর্তৃপক্ষের তরফে ঘোষণা করা হয়েছে। ওয়ালমার্ট থেকেও কেউ কেউ এই বোর্ডে আসতে পারেন বলে খবর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে