Advertisement
Advertisement
Uttar Pradesh

বন্যার কবলে উত্তরপ্রদেশের ১০ জেলা, জলের তলায় বহু গ্রাম! মৃত অন্তত ১৭

কেবল পিলভিট জেলাতেই ২৫২টি গ্রাম জলের তলায়।

Floods batter 10 Uttar Pradesh districts
Published by: Biswadip Dey
  • Posted:July 10, 2024 9:29 am
  • Updated:July 10, 2024 9:42 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ বন্যার কবলে উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। জলমগ্ন ১০টি জেলা। নতুন করে ১৭ জনের মৃত্যুর কথা জানা গিয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) পুরো পরিস্থিতির দিকে নজর রেখেছেন। দ্রুত উদ্ধারকার্য সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন তিনি।

জানা গিয়েছে, মৃত ১৭ জনের মধ্যে দশজনই প্রয়াগরাজ, কৌশাম্বি ও প্রতাপগড়ের বাসিন্দা। বজ্রপাত, জলে ডুবে ও সাপের কামড়ে তাঁদের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এদিকে পিলভিটে বন্যাবিধ্বস্ত এলাকায় আটকে পড়া ৭ জনকে উদ্ধার করা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: গোলে ফিরলেন মেসি, নীল-সাদা ঝড়ে উড়ে গেল কানাডা, কোপার ফাইনালে আর্জেন্টিনা]

রিলিফ কমিশনার জি এস নবীন কুমার জানিয়েছেন, কেবল পিলভিট জেলাতেই ২৫২টি গ্রাম জলের তলায়। জল বইছে বিপদসীমার উপর দিয়ে। একই পরিস্থিতিতে লখিমপুর খেরি ও অন্যত্র। অন্তত ১০টি জেলার পরিস্থিতি ভয়াবহ। নেপাল ও উত্তরাখণ্ডের পাহাড়ি এলাকায় প্রচণ্ড বৃষ্টি হওয়ার ফলে সরযূ নদী প্লাবিত হওয়ার ফলে অযোধ্যাতেও পরিস্থিতি ভয়াবহ। জানা গিয়েছে, নদীর তীরে ৩ কোটি টাকার একটি নির্মীয়মাণ বাড়ি ভেসে গিয়েছে জলের তোড়ে।
তবে অযোধ্যায় এখনও বন্যা পরিস্থিতি তৈরি হয়নি। কিন্তু সবদিকে নজর রাখা হয়েছে। এদিকে আগামী কদিন প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় পূর্ব উত্তরপ্রদেশের বহু অঞ্চলেই বৃষ্টি হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মরিয়া বিপর্যয় মোকাবিলা বাহিনী।

Advertisement

[আরও পড়ুন: নজির গড়া পারফরম্যান্সে দুরন্ত ইয়ামাল, ফ্রান্সকে ছিটকে ইউরো ফাইনালে স্পেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ