১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দলিত যুবকের বাড়ির অন্নে অরুচি, বাইরে থেকে আনা খাবার খেলেন মন্ত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 2, 2018 4:50 pm|    Updated: May 2, 2018 4:50 pm

Food ordered from outside for UP minister’s dinner in Dalit home

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে। এক দলিত ব্যক্তির বাড়িতে নিমন্ত্রিত ছিলেন রাজ্যের এক বিজেপি মন্ত্রী। কিন্তু সেই বাড়িতে অন্নগ্রহণ করলেন না। তাঁর বাড়িতে বসে তিনি পাতপেড়ে খেলেন ঠিকই। কিন্তু খাবার এল বাইরে থেকে।

[ ফের জাল ছড়াচ্ছে রাম রহিমের ডেরা, এবার মসনদে ‘রাজমাতা’ ]

ওই দলিত বাড়ির এক সদস্য রজনীশ কুমার একথা জানিয়েছেন। আলিগড় জেলার লোহাগড়ে থাকেন তিনি। রজনীশ বলেছেন, মন্ত্রী সুরেশ রানাকে তিনি তাঁরা বাড়িতে আমন্ত্রণ জানাননি। হঠাৎই এসেছিলেন তিনি। সঙ্গে ছিলেন আরও অনেক বিজেপি নেতা। সোমবার রাতে তাঁরা রজনীশের বাড়ি আসেন। বাড়িতে অতিথি এসেছেন। ফলে তাঁদের খাওয়াদাওয়ার ব্যবস্থা করেন রজনীশ। কিন্তু দুর্ভাগ্য। কেউই সেই খাবারে হাত ছোঁয়ালেন না। বাইরে থেকে অর্ডার দিয়ে আনালেন খাবার। সেগুলোই খেলেন। দলিতের বাড়িতে অন্নগ্রহণ করলেন না একজন বিজেপি নেতাও।

এপ্রিলে সূচনা হয়েছে গ্রাম স্বরাজ অভিযান। তারপরই এই বিজেপি শাসিত রাজ্যের সরকার বিধায়কদের নির্দেশ দেয় গ্রামে, দলিত সম্প্রদায়ের বাড়িতে গিয়ে তাদের অবস্থা খতিয়ে দেখতে হবে। প্রয়োজন পড়লে রাতে থাকতেও হবে. সেই কারণেই দলিতের বাড়িতে ডিনারে যান বিজেপি নেতারা। কিন্তু দলিতের বাড়িতে গিয়ে বাইরে থেকে খাবার আনানোয় সমালোচনার ঝড় উঠেছে তাঁদের ঘিরে।

[ সাংবাদিক জ্যোতির্ময় দে হত্যা মামলার রায় ঘোষণা, দোষী সাব্যস্ত ছোটা রাজন ]

তবে এখনও পর্যন্ত মন্ত্রী সুরেশ রানার তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। উত্তরপ্রদেশের বিজেপির মুখপাত্র রাকেশ ত্রিপাঠি বলেন, মন্ত্রীর সঙ্গে কয়েকজন বিজেপি কর্মী দলিতের বাড়িতে যান। সেখানে বাইরে থেকে খাবার অর্ডার দিয়ে আনানো হয়। রানা দলিত ব্যক্তির বাড়িতে বসেই সেই খাবার খান। এর মধ্যে বিজেপি কোনও বৈষম্য দেখছে না।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও এর আগে এক দলিত ব্যক্তির বাড়ি গিয়েছিলেন। সেখানে তিনিও আহারের আয়োজন করেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে