BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধর্ষকের সঙ্গে বিয়ের জন্য চাপ, গায়ে আগুন দিয়ে আত্মঘাতী নির্যাতিতা! চাঞ্চল্য উত্তরপ্রদেশে

Published by: Biswadip Dey |    Posted: November 24, 2022 1:55 pm|    Updated: November 24, 2022 1:55 pm

Forced to marry rapist, victim commits suicide in Uttar Pradesh। Sangbad Pratidin

প্রতীকী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগীরাজ্যে আরও এক নির্যাতিতার মর্মান্তিক মৃত্যুর ঘটনা ফের প্রকাশ্যে এল। ধর্ষকের সঙ্গেই বিয়ের জন্য চাপ দেওয়ায় গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী হল এক নাবালিকা। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ফারুখাবাদের ফতেগড় থানা এলাকায়।

২০২১ সালের ৮ জানুয়ারি ১৬ বছরের ওই নাবালিকাকে ধর্ষণ (Rape) করে দুই ব্যক্তি। গণধর্ষণের ঘটনায় পুলিশ দুজনকেই গ্রেফতার করে। গত আগস্টে জামিনে দু’জনই জেল থেকে ছাড়া পায়। এরপরই শুরু হয় নির্যাতিতাকে নানা ভাবে চাপ দেওয়া। ধর্ষণে অভিযুক্তরাই তাকে চাপ দেয় এক অভিযুক্তকে বিয়ে করার জন্য। শেষ পর্যন্ত গায়ে আগুন লাগিয়ে দেয় সে। তখন মাঠে কাজ করছিল তার বাবা। চিৎকার শুনে দৌড়ে ঘরে এসে দেখেন এই কাণ্ড। গুরুতর জখম অবস্থায় তাকে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে নিয়ে যাওয়া হয় দিল্লির সফদরজং হাসপাতালে। সেখানেই তাঁর মৃত্যু হয়। চিকিৎসকেরা জানিয়েছেন, নাবালিকার দেহের ৭০ শতাংশ পুড়ে গিয়েছিল।

[আরও পড়ুন: নিয়োগ করতে গেলেই আদালতে স্থগিতাদেশ, বিধানসভায় উষ্মাপ্রকাশ মুখ্যমন্ত্রীর]

নাবালিকার মৃত্যুর পর ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। নড়েচড়ে বসে পুলিশ। অভিযুক্ত দু’জনের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। জেলা পুলিশ সুপার জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। দ্রুত তাদের গ্রেপ্তার করবে পুলিশ। সংবাদ মাধ্যমে নাবালিকার বাবা বলেন, ‘‘ওই দু’জন আমার মেয়েকে শেষ করে দিল। মেয়ের মোবাইলে ওরা মেসেজ পাঠাত। হুমকি দিয়ে বলত, কথা না শুনলে গোটা পরিবারকে শেষ করে দেওয়া হবে। সেই চাপ সহ্য করতে না পেরে মেয়ে গায়ে আগুন দেয়।’’

উল্লেখ্য, বারবার নারী নির্যাতনের ঘটনায় উঠে এসেছে উত্তরপ্রদেশের নাম। হাথরাস থেকে উন্নাও- একের পর এক ধর্ষণের ঘটনায় প্রশাসনের বিরুদ্ধে গর্জে উঠেছে বিরোধীরা। পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে খুন, নারীদের উপর অত্যাচারে দেশে সবার আগে যোগী আদিত্যনাথের রাজ্য। ফারুখাবাদের ঘটনা ফের সেই দিকেই নির্দেশ করছে।

[আরও পড়ুন: যোগীরাজ্যে শ্রদ্ধা হত্যাকাণ্ডের ছায়া, খুনের পর স্ত্রীকে কেটে টুকরো করল স্বামী, দেহাংশ ফেলল জঙ্গলে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে