২৩ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে ফের ‘গৃহবন্দি’ ওমর আবদুল্লাহর গোটা পরিবার! পুলওয়ামা হামলার বর্ষপূর্তির দিন চাঞ্চল্য

Published by: Subhajit Mandal |    Posted: February 14, 2021 5:15 pm|    Updated: February 14, 2021 5:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ (Omar Abdullah) ও তাঁর গোটা পরিবারকে ফের গৃহবন্দি করে রাখার অভিযোগ। রবিবার টুইটে নিজেই চাঞ্চল্যকর দাবি করেছেন ন্যাশনাল কনফারেন্স নেতা। টুইটে ওমরের দাবি, ‘ আমাকে ও আমার বাবা, বোন ও তাঁর বাচ্চাদের গৃহবন্দি করে রাখা হয়েছে।’ এই দাবি করার পাশাপাশি এদিন তাঁর বাড়ির বেশ কয়েকটি ছবিও পোস্ট করেছেন ওমর। সেই ছবিতে দেখা যাচ্ছে গুপকার এলাকায় আবদুল্লাহদের বাড়ির গেটে মোতায়েন রয়েছে পুলিশ।

কেন্দ্রকে নিশানা করে টুইটে কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর কটাক্ষ, ‘২০১৯ সালের অগাস্ট মাসের পর এটাই নতুন জম্মু ও কাশ্মীর। কোনও ব্যাখ্যা ছাড়াই আমাদের গৃহবন্দি করে রাখা হয়েছে। শুধু আমাকে ও আমার বাবাকে (Farooq Abdullah) গৃহবন্দি করাই নয়। আমার বোন ও তাঁদের বাচ্চাদেরও তাঁদের বাড়িতে গৃহবন্দি করে রেখেছ।’ ওমরের অভিযোগ, তাঁর বাড়ির পরিচারিকাদেরও ঢুকতে দেওয়া হচ্ছে না। কেন্দ্রকে বিঁধে কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী আরও বলছেন, ‘ এটাই গণতন্ত্রের নয়া মডেল। কোনও কারণ ছাড়াই আমাদের গৃহবন্দি করে রাখা হল। বাড়ির পরিচারকদেরও ঢুকতে দেওয়া হচ্ছে না। আমি খুবই ক্ষুব্ধ।’

[আরও পড়ুন: ইস্তফার দিন দীনেশকে রাজ্যসভায় বক্তব্য রাখার অনুমতি কেন? চেয়ারম্যানকে চিঠি সুখেন্দুশেখরের]

যদিও, শ্রীনগর পুলিশ অন্য কথা বলছে। তাঁদের দাবি, পুলওয়ামায় জঙ্গি হামলার দু’বছর পূরণের দিনে বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে ভিআইপিদের সুরক্ষার ক্ষেত্রে। সেই কারণেই নিরাপত্তার কড়াকড়ি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, আজ পুলওয়ামায় জঙ্গি হামলার ২ বছর পূর্ণ হলো। গোয়েন্দা সূত্র থেকে থেকে পাওয়া সতর্কতা মেনে পদক্ষেপ করা হয়েছে। উপত্যকার সব ভিআইপিদের সুরক্ষা বাড়ানো হয়েছে। আজ তাঁদের সমস্ত কর্মসূচি বন্ধ রাখতে আগে থেকেই বলে দেওয়া হয়েছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement