BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কালো টাকা সরাতে মন্ত্রীকে মদত, সিবিআইয়ের নজরে রিজার্ভ ব্যাঙ্কের ম্যানেজার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 19, 2016 11:09 am|    Updated: December 19, 2016 11:09 am

Four employees of the RBI are under the scanner of the CBI

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত দিন যাচ্ছে, নোট বদল দুর্নীতিতে প্রকাশ্যে আসছে একের পর এক কেন্দ্রীয় ব্যাঙ্কের কর্মী থেকে আধিকারিকের নাম! এবার রিজার্ভ ব্যাঙ্কের আরও চার কর্মীর বিরুদ্ধে বেআইনিভাবে কালো টাকাকে সাদা করার অভিযোগ উঠেছে। যাঁদের বিরুদ্ধে এই অভিযোগ, তাঁদের মধ্যে একজন বেঙ্গালুরুতে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া-র ম্যানেজার। অভিযুক্ত চারজনই সিবিআই আধিকারিকদের নজরে রয়েছেন বলে জানা গিয়েছে।

অভিযোগের এখানেই শেষ নয়। সূত্রের খবর, রিজার্ভ ব্যাঙ্কের ওই চার কর্মী কর্ণাটকের এক প্রবীণ মন্ত্রীর কুকর্মে মদত দিয়েছেন। মন্ত্রীর বিপুল কালো টাকাকে সাদা করে ফেলতে সাহায্য করেছেন কেন্দ্রীয় ব্যাঙ্কের ওই চার কর্মী। এই অভিযোগের ভিত্তিতে সিবিআইয়ের বক্তব্য, “অভিযোগের সত্যতা খতিয়ে দেখা হচ্ছে। আমাদের কাছে বেঙ্গালুরুর চার আরবিআই কর্মীর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। অভিযোগ সত্যি হলে আমরা পদক্ষেপ করবই।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে এই অভিযোগের একটি অনলাইন পিটিশন জমা পড়েছে বলে সূত্রের খবর। আত্মীয় হওয়ার সুবাদে রিজার্ভ ব্যাঙ্কের অভিযুক্ত ম্যানেজার মন্ত্রীর বিপুল কালো টাকাকে রাতারাতি সাদা করে ফেলেছেন বলে অভিযোগ। এই কাজে ম্যানেজারকে সঙ্গত দিয়েছেন তাঁর তিন জুনিয়র। এই মুহূর্তে রিজার্ভ ব্যাঙ্ক ছাড়াও রাষ্ট্রীয় ও বেসরকারি ব্যাঙ্কগুলির প্রায় ৪০ জন কর্মী ও আধিকারিকের উপর তীক্ষ্ণ নজর রাখছেন সিবিআই ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কর্তারা। শনিবারই প্রায় ২ কোটি টাকার পুরনো নোট বেআইনিভাবে নতুন নোটে বদলে ফেলার অভিযোগে রিজার্ভ ব্যাঙ্কের দু’জন কর্মীকে গ্রেফতার করেছে সিবিআই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement