BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের শিরোনামে Freedom 251, মার্চেই হ্যান্ডসেট ডেলিভারির প্রতিশ্রুতি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 4, 2017 12:05 pm|    Updated: September 21, 2019 12:04 pm

'Freedom 251' maker resurfaces, still upbeat on delivering handsets

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাজারে তখনও জিও আসেনি। অ্যান্ড্রয়েড স্মার্টফোনের দাম বেশ চড়া ছিল তখনও। এমন সময়ে সংবাদপত্রে মাত্র ২৫১ টাকায় স্মার্টফোন পাওয়া যাবে বিজ্ঞাপন দেখে অনেকেই চোখ কপালে তুলেছিলেন। রিংগিং বেলস নামের একটি সংস্থা দাবি করে, ২৫১ টাকা দিলেই বাড়িতে পৌঁছে দেবে একটি আস্ত নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোন।

রাতারাতি হিড়িক পড়ে যায় ওই স্মার্টফোন বুকিংয়ের। এমনই অবস্থা হয় যে পেমেন্ট গেটওয়ে ক্র্যাশ করে। ২০১৬-র জুলাইতে প্রথম দফায় ৫০০০টি মতো হ্যান্ডসেট ডেলিভারি করেছে বলে দাবি করে। অথচ, অর্ডার জমা পড়েছিল কয়েক লক্ষ। শেষ পর্যন্ত হাজারো পুলিশি অভিযোগের ভিত্তিতে নয়ডা ওই সংস্থার মালিক গোয়েলকে গ্রেপ্তার করে পুলিশ। সেই গোয়েলই এবার দাবি করেছেন, কেন্দ্রের সাহায্য পেলে আগামী বছরের মার্চ-এপ্রিল মাসের মধ্যেই তিনি প্রতিশ্রুতি মোতাবেক হ্যান্ডসেটগুলির ডেলিভারি দিতে পারবেন।

[বন্ধ হচ্ছে Freedom 251-এর প্রস্তুতকারক সংস্থা রিঙ্গিং বেলস!]

বিশ্বের সবচেয়ে সস্তা হ্যান্ডসেট নিয়ে কেলেঙ্কারিতে মূল অভিযুক্ত গোয়েল বলছেন, ‘আমি কোনও দোষ করিনি। আমাকে ফাঁসানো হয়েছে, ঠকানো হয়েছে। দুই ব্যক্তি মিলে আমার কাছ থেকে সাড়ে তিন কোটি টাকা নিয়ে চম্পট দেয়।’ বস্তুত গোয়েলের পর নয়ডা পুলিশ আরও দুই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে রবিবার। ধৃতদের নাম বিকাশ শর্মা ও জিতু বলে জানিয়েছেন এসপি অরুণ কুমার সিং। এখন গোয়েলের অভিযোগ, তিনি কেন্দ্রের ‘মেক ইন ইন্ডিয়া‘ ও ‘স্টার্ট আপ ইন্ডিয়া’ প্রকল্পকে সমর্থন জানালেও কেন্দ্র তাঁকে কোনও সাহায্যই করেনি।

টেলিফোনে সংবাদ সংস্থাকে গোয়েল দাবি করেছেন, খুবই সস্তায় হ্যান্ডসেট এনে বাজার ধরতে ঝাঁপানো যায়, সেটা জিও-কে তিনিই শিখিয়েছেন। এখন গোটা দেশ তাঁরই মডেলকে অনুসরণ করছে। তিনি বলছেন, ‘জিও বা কার্বন মাত্র ১৩০০-১৫০০ টাকায় হ্যান্ডসেট এনেছে। লোকে তাঁদের গিয়ে ধরুক না। জানতে চাক দেখি, কী করে এত সস্তায় ফোন বানাচ্ছে?’ তাঁর আরও বক্তব্য, ‘আমার ভেন্ডররা ফোন ঠিকঠাক সময়ে ডেলিভারি দিতে পারেনি বলে আমার স্বপ্ন মার খেয়েছে।’ গোয়েলকে এবছরের ফেব্রুয়ারিতে গ্রেপ্তার করা হয়। পরে এলাহাবাদ হাই কোর্ট তাঁকে জামিনে মুক্ত করে।

[ফুলশয্যার রাতে কামাল দেখানো ‘ভায়াগ্রা পান’ কোথায় পাওয়া যাবে, দামই বা কত?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে