BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

গাড়ি থেকে উদ্ধার ১২টি বাক্সবোঝাই নতুন ২০০০ টাকার নোট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 10, 2016 1:53 pm|    Updated: December 10, 2016 1:53 pm

Fresh Rs 24 Crore in New Notes Seized from Tamil Nadu

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  তামিলনাড়ুতে একটি গাড়ি থেকে  ১২টি বাক্সবোঝাই নতুন ২০০০ টাকার নোট উদ্ধার করল আয়কর দফতর । সূত্রের খবর, প্রত্যেকটি বাক্সে ২ কোটি টাকা করে মিলেছে। ইতিমধ্যেই ঘটনায় অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছে আয়কর দফতর। কেন্দ্রের তরফে নোট বাতিল ও সোনা রাখার সীমা নির্দিষ্ট করে দেওয়ার পর এটাই সব থেকে বড় বাজেয়াপ্ত হওয়ার ঘটনা বলে আয়কর দফতরের দাবি।

এর আগেই গত দু-দিনে চেন্নাইয়ের বিভিন্ন প্রান্ত থেকে মোট ১৪২ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে আয়কর দফতর। যার মধ্যে ১০ কোটি টাকার নতুন নোট। বাজেয়াপ্ত হয়েছে ১২৭ কেজি সোনা। এনিয়ে মোট ১৬৭ কোটি টাকা শুধু মাত্র চেন্নাই থেকেই বাজেয়াপ্ত করেছে আয়কর দফতর। তবে শুধু তামিলনাড়ুতেই নয়, আয়কর দফতরের খানা তল্লাশি চলছে সারা দেশ জুড়েই।

গত ৮ নভেম্বর পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। কালো টাকার বাড়বাড়ন্ত রুখতেই এই পদক্ষেপ বলে দাবি করা হয়। পাশাপাশি নতুন আয়কর আইন অনুযায়ী, কালো টাকার কারবারিরা কালো টাকা সাদা করতে পারেন তাঁদের অঘোষিত আয়ের উপর ৫০ শতাংশ কর দিয়ে। তবে তা না করে ধরা পড়লে টাকার ৯০ শতাংশই বাজেয়াপ্ত করার কথা ঘোষণা করে কেন্দ্র। নির্দিষ্ট করে দেওয়া হয় বৈধ সোনা রাখার পরিমানও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement