BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কেন ‘ঘুমর’ গানে নৃত্যানুষ্ঠান? স্কুলে ভাঙচুর চালাল কর্ণি সেনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 16, 2018 7:33 am|    Updated: January 16, 2018 7:33 am

Fringe group vandalizes MP school for playing ‘Padmaavat’ song

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বনশালির পদ্মাবত ছবি থেকে ‘ঘুমর’ গানের তালে নৃত্য প্রদর্শন করেছে স্কুল পড়ুয়ারা। এই অপরাধে স্কুলে ভাঙচুর চালাল রাজপুত কর্ণি সেনা। এই ঘটনায় আহত হয়েছে এক পড়ুয়া। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের রত্লামের সেন্ট পলস কনভেন্ট স্কুলে। ইতিমধ্যেই স্কুলের তরফে হামলাকারী কর্ণি সেনার বিরুদ্ধে স্থানীয় থানায় অভিযোগ দায়ের হয়েছে।

জানা গিয়েছে, সেন্ট পলস স্কুলের বার্ষিকী অনুষ্ঠান চলছিল। সেখানে পঞ্চম শ্রেণির পড়ুয়ারা ‘ঘুমর’ গানের নৃত্য প্রদর্শন করে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় কর্ণি সেনা। অভিযোগ, কেন নিষিদ্ধ ‘ঘুমর’ গান চলল স্কুলে? তাই নিয়ে প্রথমেই কর্তৃপক্ষের সঙ্গে বচসা শুরু করে কর্ণিসেনার দলবল। একই সঙ্গে অনুষ্ঠানমঞ্চে ভাঙচুর শুরু হয়। এই ঘটনায় আহত হয়েছে এক পড়ুয়া।

[পদ্মাবত-প্যাডম্যানের সংঘাতে অসন্তুষ্ট, কী ইচ্ছে টুইঙ্কলের?]

পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যাচ্ছে দেখে পুলিশে খবর দেয় স্কুল কর্তৃপক্ষ। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

শুটিং শুরুর সময় থেকেই বার বার বাধা বিপত্তির মুখে পড়েছে বনশালির পদ্মাবত। কখনও সেট পুড়িয়ে দিয়ে হামলা চালিয়েছে কট্টরবাদী রাজপুত সংগঠন কর্ণি সেনা। কখনও পরিচালক বনশালির উপরেই হামলা হয়েছে। ছবি মুক্তির কথা উঠতেই অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের নাক কেটে নেওয়ার হুমকি দেওয়া হয়। পড়ে মাথা কেটে নেওয়ার হুমকি দেয় কর্ণি সেনা। ছবিটি নিষিদ্ধ করতে সুপ্রিমকোর্টে যায় কর্ণি সেনা। সুপ্রিমকোর্ট বল ঠেলে দেয় সেন্সর বোর্ডের কোর্টে। এরপর ঐতিহাসিকদের মতামত নিয়ে ‘ঘুমর’ গান-সহ ছবির বেশকিছু অংশ বাতিল হয়ে যায়। পদ্মাবতী থেকে নাম বদলে হয় পদ্মাবত। ২০১৭-র ডিসেম্বর জুড়ে এসব ঘটনা ঘটার পর নতুন বছরে ছবি মুক্তির দিন ঘোষিত হয়। ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে পদ্মাবত। যেখানে রানি পদ্মাবতীর ভূমিকায় অভিনয় করছেন দীপিকা পাড়ুকোন, আলাউদ্দিন খিলজির ভূমিকায় রয়েছেন রণবীর সিংহ ও রাজা মহারাওয়াল রতন সিংহের ভূমিকায় থাকছেন শাহিদ কাপুর। এরপরেও গুজরাট, রাজস্থান-সহ বিজেপি শাসিত বেশকিছু রাজ্যে পদ্মাবতের মুক্তি নিষিদ্ধ হয়েছে। তবে যোগী আদিত্যনাথের রাজ্য উত্তরপ্রদেশে মুক্তি পাচ্ছে পদ্মাবত।

[ঢিনচ্যাক পূজার স্কুটিতে সওয়ার সলমন-অক্ষয়, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে