BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাইক-গাড়িপ্রেমীদের জন্য সুখবর, শনিবার থেকেই কমছে দাম

Published by: Tiyasha Sarkar |    Posted: July 30, 2020 10:07 am|    Updated: July 30, 2020 10:07 am

From August 1 motor vehicles like cars, SUVs, motorcycles and scooters will see a reduction in on-road prices.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাড়ি-বাইকপ্রেমীদের জন্য সুখবর। নয়া নিয়মে পয়লা অগাস্ট থেকে কমতে চলেছে দাম। বিমা নিয়ন্ত্রক সংস্থা ইনসিওরেন্স অ্যান্ড ডেভলপমেন্ট অথরিটি অফ ইন্ডিয়া (Insurance Regulatory and Development Authority of India) এর নয়া নিয়মে ফোর হুইলার বা টু-হুইলার কিনতে এখন থেকে আর দীর্ঘমেয়াদি ভেহিকল ইনস্যুরেন্স কেনা বাধ্যতামূলক থাকছে না। সেই কারণেই কমছে গাড়ি, বাইকের অন রোড মূল্য।

জুন মাসে ভারতের বিমা নিয়ামক সংস্থা আইআরডিএআই (IRDAI) বিমা সংস্থাগুলিকে পাঠানো এক নির্দেশিকায় জানায়, নতুন গাড়ির মালিকদের দীর্ঘমেয়াদি থার্ড পার্টি মোটর ইনসিওরেন্স প্যাকেজ নেওয়া আর বাধ্যতামূলক রাখা হচ্ছে না। আগামী ১ আগস্ট থেকে এই নতুন এই নির্দেশিকা কার্যকর করার জন্য বিমা সংস্থাগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। দীর্ঘমেয়াদি বিমার কারণে নতুন গাড়ির অন-রোড দাম অনেকটা বেড়ে যায়। তা কমাতেই এই পদক্ষেপ দেশের বিমা নিয়ামক সংস্থার।

BIKE

[আরও পড়ুন: লকডাউনে কর্মহীন ১০ হাজার শিক্ষককে মালি-রাঁধুনির কাজ দিতে চায় ত্রিপুরা সরকার]

বর্তমানে চার চাকার গাড়ি কিনতে গেলে তিন বছরের দীর্ঘমেয়াদি বিমা প্যাকেজ কেনা বাধ্যতামূলক। পাশাপাশি, মোটরবাইকের ক্ষেত্রে পাঁচ বছরের বিমা প্যাকেজ কিনতে হয়। কিন্তু ১ আগস্ট থেকে এই নিয়ম আর থাকছে না। যার ফলে দুই ও চার চাকার গাড়ির দাম কিছুটা কমবে। এই সমস্ত বিমার কারণে নতুন গাড়ি কেনার সময় গাড়ি মালিককে প্রিমিয়াম বাবদ মোটা অঙ্কের টাকা জমা করতে হয়। ফলে তাঁর উপরে অতিরিক্ত আর্থিক বোঝা এসে পড়ে। আগামী মাস থেকে আর সেই চাপ পড়ছে না।

[আরও পড়ুন: ঠিক যেন ‘থ্রি ইডিয়টস’-এর গল্প! ভিডিও কলে অন্তঃসত্ত্বার প্রসব করালেন মহিলা ডাক্তার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে