BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইএসআইয়ের চর হয়ে একের পর এক অপরাধ! দিল্লি থেকে গ্রেপ্তার কুখ্যাত গ্যাংস্টার

Published by: Biswadip Dey |    Posted: December 31, 2020 2:29 pm|    Updated: December 31, 2020 2:29 pm

Gangster Sukh Bikriwal arrested from Delhi's IGI Airport | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তার খোঁজ চলছিল বহুদিন ধরেই। কিন্তু দেশছাড়া হয়ে থাকায় কিছুতেই নাগাল মিলছিল না। অবশেষে বৃহস্পতিবার দুবাই থেকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পরেই গ্রেপ্তার করা হল কুখ্যাত গ্যাংস্টার (Gangster) সুখ বিকরিওয়ালকে (Sukh Bikriwal)। কমলজিৎ সিং ও সুখমীত পাল সিং নামেও নিজের পরিচয় দিতে দেখা দিয়েছে তাকে। পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের (ISI) চর এই দুঁদে অপরাধীর নাম জড়িয়ে রয়েছে বহু অপরাধের সঙ্গে। যার মধ্যে অন্যতম ‘শৌর্য চক্র’ বিজয়ী পুলিশ অফিসার বলবিন্দর সিং সান্ধুর হত্যা।

খলিস্তানি (Khalistani) জঙ্গিদের মদত দেওয়ারও অভিযোগ রয়েছে বিকরিওয়ালের বিরুদ্ধে। সম্প্রতি পাঁচজন খলিস্তানি জঙ্গিকে গ্রেপ্তার করেছিল দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। সেখান থেকেই খোঁজ মেলে ওই গ্যাংস্টারের। তিনজন জঙ্গি জানায়, দুবাই থেকে বলবিন্দর সান্ধুকে খুন করার নির্দেশ দিয়েছিল বিকরিওয়ালই। একমাত্র তার পরিকল্পনা মেনেই তারা ওই পুলিশ অফিসারকে খুন করে। ওই জঙ্গিরাই জানায়, দেশে থাকলে ধরা পড়ার ভয় রয়েছে বলে বিকরিওয়া‌ল দুবাই পা‌লিয়ে গিয়েছে। সেখান থেকেই গোপনে নির্দেশ পাঠিয়ে দেশে নাশকতামূলক কাজ চালাচ্ছে সে। বেশ কয়েকটি খুনের পিছনে হাত ছিল বলেও জানায় ধৃত জঙ্গিরা। জানা গিয়েছে, শীর্ষস্থানীয় খালিস্তানি জঙ্গিদের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল তার। পাঞ্জাব পুলিশও হন্যে হয়ে খুঁজছিল তাকে। বহু খুন ও অপহরণের মামলার প্রধান অভিযুক্ত বিকরিওয়াল।

[আরও পড়ুন : কলেজের হোয়াটসঅ্যাপ গ্রুপে স্ত্রীর ছবি পাঠিয়ে ‘কল গার্ল’ বলে দাবি! স্বামীর বিরুদ্ধে থানায় তরুণী]

সেই থেকেই তৎপর ছিল স্পেশ্যাল সেল। এর মধ্যেই গোপন সূত্রে খবর মেলে, দেশে ফিরছে বিকরিওয়াল। এরপরই বিমানবন্দরে হাজির হয়ে যায় পুলিশ। বিমান থেকে নামার পরই গ্রেপ্তার করা হয় তাকে। তার গ্রেপ্তারি খুব গুরুত্বপূর্ণ বলে দাবি পুলিশের। তাকে জিজ্ঞাসাবাদ করলে খলিস্তানি জঙ্গিদের সঙ্গে আইএসআইয়ের যোগসূত্র সম্পর্কে বহু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন : দেশে আরও বাড়ল করোনার ‘বিলিতি স্ট্রেনে’ আক্রান্তের সংখ্যা, বাড়ছে উদ্বেগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে