২৬  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ষাট বছরে পা দিয়ে বিশাল অনুদানের ঘোষণা আদানির, বিশেষ ছবি পোস্ট করে শুভেচ্ছা জানালেন স্ত্রী

Published by: Anwesha Adhikary |    Posted: June 24, 2022 6:07 pm|    Updated: June 25, 2022 1:55 pm

Gautam Adani pledges 60000 crore for development on his birthday | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ষাট বছরে পা দিলেন আদানি শিল্প গোষ্ঠীর প্রধান গৌতম আদানি (Gautam Adani)। বিশেষ দিনে অভিনব উপায়ে শুভেচ্ছা জানিয়েছেন তাঁর স্ত্রী। সেই সঙ্গে আদানি গোষ্ঠীর তরফে ঘোষণা করা হয়েছে, সমাজ কল্যাণের জন্য বিশাল অঙ্কের টাকা অনুদান দেওয়া হবে। শিল্পপতির ষাট বছর উপলক্ষে ষাট হাজার কোটি টাকা দেওয়া হবে আদানি পরিবারের তরফ থেকে। প্রসঙ্গত, চলতি বছরেই গৌতম আদানির বাবার একশোতম জন্মদিনও রয়েছে। এই দুই কারণেই অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

স্বামীর জন্মদিনে বেশ পুরনো একটি সাদা-কালো ছবি পোস্ট করেছেন আদানি-পত্নী প্রীতি (Adani Birthday)। সেই সঙ্গে আবেগঘন বার্তাও দিয়েছেন তিনি। সেই ছবি ঘিরে বেশ চর্চা চলছে নেটদুনিয়ায়। ছবি পোস্ট করে প্রীতি লিখেছেন, “প্রায় ছত্রিশ বছর আগে নিজের কেরিয়ার ছেড়ে গৌতম আদানির সঙ্গে ঘর বেঁধেছিলাম। যখন অতীতের দিকে ফিরে তাকাই, এই মানুষটির প্রতি প্রচুর সম্মান আর গর্ব অনুভব করি। ষাট বছরের জন্মদিনে আমি প্রার্থনা করি, যেন তিনি সুস্থ থাকেন। তাঁর সব স্বপ্ন যেন পূরণ হয়।”

[আরও পড়ুন: বঙ্গ বিজেপিকে বার্তা? দ্রৌপদী মুর্মুর মনোনয়নে প্রস্তাবকের তালিকায় রাজ্যের একমাত্র প্রতিনিধি লকেট]

জন্মদিনের আগেই টুইট করে ষাট হাজার কোটি টাকা অনুদানের কথা ঘোষণা করেন আদানি স্বয়ং। তিনি লিখেছেন, “আমার বাবার জন্মশতবর্ষ এবং আমার ষাট বছরের জন্মদিন। এই দুই বিশেষ ঘটনা উপলক্ষে আদানি পরিবার সিদ্ধান্ত নিয়েছে, সমাজকল্যাণে ষাট হাজার কোটি টাকা দান করা হবে। মূলত স্বাস্থ্য পরিষেবা, শিক্ষা-সহ উন্নয়নমূলক কাজে ব্যবহার করা হবে এই অর্থ। ভবিষ্যতের জন্য ভারতীয় তরুণ প্রজন্মকে তৈরি করতে সাহায্য করবে এই অনুদান।”

এই অনুদানের কথা ঘোষণা করার পরেই ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের সঙ্গে একই আসনে বসে পড়লেন আদানি। তিনিও সমাজকল্যাণের জন্য বড় অঙ্কের টাকা অনুদান হিসাবে ব্যয় করেছেন। প্রসঙ্গত, গৌতম আদানির স্ত্রী প্রীতি পেশায় চিকিৎসক। কিন্তু স্বামীর ব্যবসা সামলাতে নিজের কেরিয়ার ছেড়ে দেন তিনি। গত দুই দশক ধরে আদানি গোষ্ঠীর গুরুত্বপূর্ণ পদে থেকে দায়িত্ব সামলাচ্ছেন তিনি।

[আরও পড়ুন: গলছে বরফ! পয়গম্বর বিতর্কের আবহেই আমিরশাহী যাচ্ছেন মোদি]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে