Advertisement
Advertisement

মেয়েদের বিয়ার পান নিয়ে মন্তব্যের অপব্যাখ্যা হচ্ছে, দাবি পারিকরের

সমালোচনা করলেন গোয়ার পর্যটনমন্ত্রীর মন্তব্যেরও।

‘Girls drinking beer’ comment misinterpreted: Manohar Parrikar
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:February 15, 2018 9:36 am
  • Updated:February 15, 2018 9:39 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেয়েদের বিয়ার পান করা নিয়ে তাঁর মন্তব্যের অপব্যাখ্যা করা হয়েছে- এমনটাই দাবি গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের। তিনি জানিয়েছেন, ‘মেয়ে’ বলতে তিনি স্কুল ও কলেজ পড়ুয়াদের কথা বোঝাতে চেয়েছেন কেবল। বাকিদের কথা বলেননি।

বুধবার পারিকর বলেন, “আমার মন্তব্যটি এমনভাবে ঘুরিয়ে পেঁচিয়ে পরিবেশিত হয়, যে প্রশ্নকর্তা পরে নিজের ভুল বুঝতে পারেন। তাঁকে নিজে জানাতে হয় যে, আমি ‘মেয়ে’ বলতে স্কুল ও কলেজের ছাত্রীদের বোঝাতে চেয়েছিলাম। অন্য কাউকে নয়।” শুধু তাই নয়, পারিকর আরও জানান, স্কুল ও কলেজ ছাত্রীদের বিয়ার পান নিয়ে ‘ভীত’ নয় ‘উদ্বিগ্ন’ বলেছিলেন তিনি। “ভয় আর উদ্বেগের মধ্যে অনেক পার্থক্য।” বুধবার এমনটা পরিষ্কার করে দেন পারিকর।

Advertisement

[সুন্দরী পাক মহিলার সঙ্গলাভের দুরন্ত নেশা, এবার সেনার জালে লেফটেন্যান্ট কর্নেল]

গত শুক্রবার গোয়ার মুখ্যমন্ত্রীর মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়া উত্তাল হয়ে ওঠে। গোয়ার আইনবিভাগ আয়োজিত রাজ্য যুব সংসদের এক বক্তৃতায় পারিকর বলেন, “মেয়েরাও এখন বিয়ার পান করতে শুরু করেছে। এই ঘটনায় রীতিমতো ভয় পাচ্ছি। আমি সকলের কথা বলছি না।” এরপরই মনোহরকে নারীস্বাধীনতা হস্তক্ষেপকারী ও নারীবিদ্বেষী বলে দেগে দেয় নেটিজেন। এই ক’দিনে কিছু বলেননি পারিকর। বুধবারই প্রথম মুখ খোলেন তিনি।

Advertisement

এদিন রাজ্যের শহর ও নগর পরিকল্পনা বিষয়ক মন্ত্রী বিজয় সরদেশাইয়ের কথার সমালোচনাও করেন তিনি। বিজয় বলেছিলেন, “দেশের অন্যান্য রাজ্যের ‘কাণ্ডজ্ঞানহীন’ পর্যটকরা এসে গোয়ার দূষণ বাড়াচ্ছে। অথচ মুখ্যমন্ত্রী চান আরও বেশি সংখ্যায় দেশীয় পর্যটক গোয়ায় আসুন। এই দূষণ কমাতে দেশীয় পর্যটক কমিয়ে বিদেশি পর্যটকদের সংখ্যা বাড়াতে হবে।” এই মন্তব্যের সমালোচনা করে পারিকর বলেন, সাংবিধানিক পদে থাকা অবস্থায় কারও থেকে এমন মন্তব্য কাঙ্ক্ষিত নয়।

[রাজধানীতে গ্রেপ্তার মোস্ট ওয়ান্টেড ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গি আরিজ খান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ