৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গোয়ায় TMC নয়, কংগ্রেসের হাত ধরল জিএফপি, ‘বিশ্বাসঘাতক’ কটাক্ষ তৃণমূলের

Published by: Paramita Paul |    Posted: December 1, 2021 9:19 am|    Updated: December 1, 2021 9:55 am

Goa Forward Party joins hand with Congress, TMC slams | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের হাত ধরল গোয়া ফরওয়ার্ড পার্টি (Goa Forward Party)। মঙ্গলবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন জিএফপি-র নেতা বিজয় সরদেশাই ও এক নির্দল বিধায়ক। কংগ্রেসের (Congress) সঙ্গে তাঁদের জোট চূড়ান্ত হয়ে গিয়েছে বলে খবর। এর পরই গোয়া ফরওয়ার্ড পার্টি ও কংগ্রেসকে বিঁধেছে তৃণমূল (TMC)।

গোয়ায় (Goa) সংগঠন বাড়াচ্ছে তৃণমূল। সেই রাজ্যে সফর সেরেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিক বিশিষ্ট ব্যক্তি-সহ প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালেইরোও তৃণমূলে যোগ দিয়েছেন। এমনকী, গোয়া ফরওয়ার্ড পার্টি প্রধান বিজয় সরদেশাইয়ের গলাতেও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তুমুল প্রশংসা শোনা গিয়েছিল।

[আরও পড়ুন: আমেরিকার স্কুলে গুলিবৃষ্টি পড়ুয়ার, মৃত কমপক্ষে ৩]

মনে করা হচ্ছিল, গোয়ায় তিনি তৃণমূলের হাত ধরবেন। কিন্তু শেষ মুহূর্তে অবস্থান বদল করেন। গোয়া ফরওয়ার্ড পার্টি প্রতিনিধি তৃণমূল নেত্রীর সঙ্গে দেখা করলেও বিজয় সরদেশাই সাক্ষাৎ করেননি। বরং তাদের দলের ৪০ জন নেতা-কর্মী তৃণমূলে যোগ দেন। এবার সরাসরি রাহুলের সঙ্গে দেখা করে কংগ্রেসের সঙ্গে জোটের কথা নিশ্চিত করেন। দু’দলই জোটের কথা স্বীকার করে নেন।

এই জোটের কথা প্রকাশ্যে আসতেই কটাক্ষ করে তৃণমূল। দলের টুইটারে লেখা হয়, “২০১৭ সালের গোয়া নির্বাচনের চরম বিশ্বাসঘাতকতার জন্য অভিযুক্ত দু’জন ফের হাত মিলিয়েছে। গোয়ার সঙ্গে আর বিশ্বাসঘাতকতা করতে দেওয়া হবে না। এ সব ব্যাকরুম ডিল করে আর কোনও লাভ নেই। গোয়ার মানুষ সব বুঝে গিয়েছে।” শুধু তাই নয়, রাহুল-বিজয় সরদেশাইয়ের ছবি টুইট করে তৃণমূল লেখে, “খতম, টাটা, গুডবাই, গ্যায়া।” প্রসঙ্গত, রাহুল গান্ধীর মন্তব্যকে হাতিয়ার করে তাঁকে কটাক্ষ করা হল। 

 

[আরও পড়ুন: ‘আশীর্বাদ’ হয়ে দাঁড়াতে পারে ওমিক্রন! কেন এমন দাবি করছেন বিশেষজ্ঞরা?]

প্রসঙ্গত, ১২ তারিখ গোয়া যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগে কংগ্রেস-জিএফপি জোট যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে