BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাজস্থানের পর গোয়ার পঞ্চায়েত নির্বাচনে বিরাট জয় বিজেপির, ধরাশায়ী কংগ্রেস

Published by: Subhajit Mandal |    Posted: December 15, 2020 8:50 am|    Updated: December 15, 2020 8:50 am

Goa Zilla Panchayat poll results: BJP wins 32 seats, Congress washed out, AAP opens account |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজস্থানের পর এবার গোয়া (Goa)। গ্রামীণ এলাকার নির্বাচনে ফের খারাপ ফল কংগ্রেসের। গোয়া জেলা পরিষদের নির্বাচনে বিজেপির বিরুদ্ধে কার্যত ধরাশায়ী হতে হল হাত শিবিরকে। অন্যদিকে প্রথমবার ছোট্ট রাজ্যটিতে নিজেদের উপস্থিতি জানান দিল আম আদমি পার্টি (Aam Admi Party)। যা আগামী দিনে কংগ্রেসের জন্য আরও বড় মাথাব্যাথার কারণ হতে পারে।

গোয়ার ৪৯টি জেলা পরিষদের আসনের মধ্যে শাসকদল বিজেপি (BJP) একাই জিতল ৩২টি। কংগ্রেসের দখলে গেল মাত্র ৪টি আসন। নির্দলরা জিতেছে ৭টি আসন। অর্থাৎ সে হিসেবে দেখতে গেলে কংগ্রেস নেমে এসেছে তৃতীয় স্থানে। মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির দখলে গিয়েছে ৩টি আসন। একটি করে আসন জিতেছে এনসিপি এবং আম আদমি পার্টি। গোয়াতে এটাই আপের প্রথম কোনও নির্বাচন জয়। যা নিয়ে রীতিমতো উচ্ছ্বাস প্রকাশ করেছেন দলের সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। তাঁর দাবি, “এটা সবে শুরু। আশা করব আগামী দিনে আম আদমি পার্টি গোয়াবাসীর প্রত্যাশা পুরণ করতে পারবে।” কেজরিওয়ালের দল ২০২২ বিধানসভায় গোয়ায় বেশিরভাগ আসনে লড়তে চায়। অন্যদিকে মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলছেন,”বিজেপি এবং আমার নেতৃত্বে চলা সরকারের উপর আস্থা রাখার জন্য আমি গোয়াবাসীর কাছে কৃতজ্ঞ। এই ভরসা এবং বিশ্বাসের জোরেই আগামী দিনে গোয়াকে আমরা স্বয়ং সম্পূর্ণ করে গড়ে তুলব।” অন্যদিকে, বিশ্রী ফলাফলের পর কংগ্রেসের এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। রাজস্থানের পর গোয়ার গ্রামীণ এলাকায় এই হার কংগ্রেসকে বাড়তি চিন্তায় ফেলবে। কারণ, প্রথাগতভাবে গ্রামীণ এলাকায় শহরের তুলনায় ভাল ফল করে থাকে কংগ্রেস (Congress)।

[আরও পড়ুন: পঞ্চায়েতের হাওয়া টিকল না পুরভোটে! রাজস্থানে জোর ধাক্কা বিজেপির]

২০১৭ বিধানসভায় গোয়ায় একক বৃহত্তম দল ছিল কংগ্রেস। যদিও সরকার তারা গড়তে পারেনি। গতবছর লোকসভাতেও অবশ্য বিজেপিকে সমানে সমানে টক্কর দিয়েছে রাহুল গান্ধীর দল। দুই আসনের মধ্যে একটি দখলও করেছে। কিন্তু তারপর মাণ্ডভি দিয়ে অনেক জল গড়িয়ে গিয়েছে। অন্যান্য রাজ্যের মতো গোয়াতেও প্রকাশ্যে চলে এসেছে কংগ্রেসের সংঠনের দৈন্যদশা। যার ফলাফল এই পঞ্চায়েত নির্বাচন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে