BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গোরক্ষপুরের পর দিল্লি, অক্সিজেনের অভাবে হাসপাতালে মৃত্যু সদ্যোজাতর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 19, 2017 1:04 pm|    Updated: August 19, 2017 1:04 pm

Gorakhpur horror rerun in Delhi, lack of oxygen supply kills toddler

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  উত্তরপ্রদেশের গোরক্ষপুরে বি আর ডি হাসপাতালে অক্সিজেনের অভাবে শিশুমৃত্যুর ঘটনায় এখন সরগরম জাতীয় রাজনীতি। আর এবার খোদ রাজধানী দিল্লিরই এক সরকারি হাসপাতালে অক্সিজেনের অভাবে সদ্যোজাতর মৃত্যুর অভিযোগ উঠল। ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছে মৃতের পরিবার। সদ্যোজাতর দেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। যদিও অক্সিজেনের অভাবে শিশুমৃত্যুর অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

[গোরক্ষপুর ‘পিকনিক স্পট’ নয়, রাহুলকে কটাক্ষ যোগী আদিত্যনাথের]

জানা গিয়েছে, সোমবারই দিল্লির রাও তুলা রাম হাসপাতালে একটি শিশুর জন্ম হয়। পরিবারের লোকেদের দাবি, জন্মের পরই শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে শিশুটির শারীরিক অবস্থার অবনতি হয়। সঙ্গে সঙ্গেই অক্সিজেন দেওয়ার জন্য চিকিৎসকদের ডাকা হয়। চিকিৎসকরা জানান, শিশুটি অনেক আগেই মারা গিয়েছে। মৃত শিশুর বাবা ব্রিজেশ কুমার সিং বলেন, ‘আমার সন্তানের শ্বাসকষ্টের সমস্যা ছিল। চিকিৎসকদের  খবরও দেওয়া হয়েছিল। কিন্তু, ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছিল।’  অক্সিজেনের অভাবে শিশুমৃত্যুর অভিযোগে রাও তুলা রাম হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে মৃত শিশুটির পরিবার। মৃত শিশুটির দেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। যদিও অক্সিজেনের অভাবে শিশুমৃত্যুর অভিযোগ অস্বীকার করেছে রাও তুলা রাম হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের দাবি, অক্সিজেনের অভাবে নয়, শ্বাসকষ্টজনিত সমস্যার জন্যই মৃত্যু হয়েছে শিশুটির।

[অ্যাম্বুল্যান্সের অভাবে মায়ের কোলেই মৃত্যু হল তিন বছরের শিশুর]

গত ১১ অগাস্ট গোরক্ষপুরের বি আর ডি হাসপাতালে অক্সিজেনের ৩০ জন শিশুমৃত্যুর ঘটনা প্রকাশ্যে আসে। অভিযোগ ওঠে, যে সংস্থা ওই হাসপাতালে অক্সিজেন সরবরাহ করত, প্রায় ৬৬ লক্ষ টাকা বকেয়া থাকায় অক্সিজেন পাঠাতে অস্বীকার করে তারা। তার জেরেই ওই ৩০ জন শিশুর মৃত্যু হয়। ঘটনায় শোরগোল পড়েছে গোটা দেশে। ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ে তদন্তের নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সরিয়ে দেওয়া হয়েছে বি আর ডি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অধ্যক্ষকে।

[OMG! বাস্তবে ব্লু হোয়েল গেম বলে কিছুই নেই?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে