BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গোরক্ষপুর ‘পিকনিক স্পট’ নয়, রাহুলকে কটাক্ষ যোগী আদিত্যনাথের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 19, 2017 11:18 am|    Updated: August 19, 2017 11:18 am

Gorakhpur not a picnic spot: Yogi Adityanath tells Rahul Gandhi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  গোরক্ষপুর কোনও ‘পিকনিক স্পট’ নয়।  বি আর ডি হাসপাতাল পরিদর্শন নিয়ে কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধীকে এ ভাষাতেই কটাক্ষ করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

[গোরক্ষপুরে শিশুমৃত্যুর জের, দায়িত্ব ছাড়তে চান তিনটি মেডিক্যাল কলেজের অধ্যক্ষ]

যোগীর নির্বাচনী কেন্দ্র গোরক্ষপুরের বি আর ডি হাসপাতালে অক্সিজেনের অভাবে ৩০ জন শিশুর মৃত্যু ঘটনা নিয়ে দেশজুড়ে শোরগোল পড়ে গিয়েছে। প্রবল সমালোচনার মুখে পড়েছে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের সরকার। এই ইস্যুতে উত্তরপ্রদেশ সরকারকে কার্যত তুলোধোনা করেছে বিরোধীরা। গত ১১ অগাস্ট শিশুমৃত্যুর ঘটনার প্রকাশ্যে আসার পর, পরিস্থিতি খতিয়ে দেখতে বি আর ডি হাসপাতালে যান কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ ও উত্তরপ্রদেশের কংগ্রেস সভাপতি রাজ বব্বর। গোরক্ষপুরে শিশুমৃত্যুর ঘটনায় উত্তরপ্রদেশের বিজেপি সরকারের উপর চাপ বাড়াতে বি আর ডি হাসপাতাল পরিদর্শনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন খোদ কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী। শনিবার তাঁর গোরক্ষপুর যাওয়ার কথা। আর কংগ্রেস সহ-সভাপতির গোরক্ষপুর সফরকে ঘিরে এখন তেতে উঠেছে উত্তরপ্রদেশের রাজনীতি। রাহুল গান্ধীকে কড়া ভাষায় আক্রমণ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

[ছত্তিশগড়ে বিজেপি নেতার গোশালায় অনাহারে মারা গেল ২০০টি গরু!]

শনিবার এনসেফালাইটিসের প্রকোপ রুখতে গোরক্ষপুরে ‘স্বচ্ছ উত্তরপ্রদেশ, সুস্থ উত্তরপ্রদেশ’ নামে  একটি প্রচারাভিযানের সূচনা করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অনুষ্ঠানে নাম না করে রাহুল গান্ধীকে তীব্র আক্রমণ করেন তিনি। বলেন, ‘দিল্লিতে একজন যুবরাজ বসে আছেন। যিনি স্বচ্ছতা অভিযানের গুরুত্বই বোঝেন না। তাঁকে গোরক্ষপুরকে পিকনিক স্পটে পরিণত করার সুযোগ করে দেওয়ার কোনও কারণই নেই।’  পাশাপাশি, এদিন উত্তরপ্রদেশের বেহাল স্বাস্থ্য পরিকাঠামোর জন্য পূর্বতন সমাজবাদী পার্টি ও বিএসপি পরিচালিত সরকারকেই কাঠগড় তোলেন তিনি।

[কাশ্মীর সমস্যার সমাধান ২০২২-এর মধ্যেই: রাজনাথ]

প্রসঙ্গত, গোরক্ষপুরের বি আর ডি হাসপাতালে শিশুমৃত্যুর ঘটনা নিয়ে একযোগে উত্তরপ্রদেশ সরকারের সমালোচনা করেছে কংগ্রেস ও সমাজবাদী পার্টি। তাঁদের দাবি, বি আর ডি হাসপাতালে অক্সিজেন না থাকায় শিশুমৃত্যুর ঘটনা ঘটেছে। যদিও অক্সিজেনে অভাবে শিশুমৃত্যুর অভিযোগ মানতে নারাজ যোগী আদিত্যনাথের সরকার। সরকারের দাবি, অক্সিজেনের অভাবে নয়, এনসেফালাইটিসে আক্রান্ত হয়ে শিশুদের মৃত্যু হয়েছে। ঘটনায় ইতিমধ্যে ম্যাজিস্ট্রেট পর্যায়ে তদন্তের নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশ সরকার। সরিয়ে দেওয়া হয়েছে বি আর ডি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভারপ্রাপ্ত অধ্যক্ষকে।

[বাংলা, অসম, বিহারের বন্যা পরিস্থিতির জন্য দায়ী চিন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে