১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

যোগীর রাজ্যে শিশুমৃত্যুর ঘটনা ‘গণহত্যা’, শিব সেনার কোপে বিজেপি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 14, 2017 6:30 am|    Updated: August 14, 2017 6:38 am

Gorakhpur tragedy: It’s a mass murder, Shiv Sena slams ally BJP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোরক্ষপুরের শিশুমৃত্যুর ঘটনায় যোগী সরকারের সমালোচনায় সরব বিরোধীরা। এবার বিজেপির শরিকরাও দাঁত-নখ বের করতে শুরু করল। সবথেকে বেপরোয়া শিব সেনা। মহারাষ্ট্রের এই দল বেনজির ভাষায় বিজেপিকে আক্রমণ করেছে। গোরক্ষপুরের ঘটনাকে গণহত্যা বলে তোপ দেগেছে শিব সেনা। দলের মুখপত্র ‘সামনা’য় এই ঘটনায় ছত্রে ছত্রে বিজেপি সরকারকে দোষারোপ করা হয়েছে।

[সংবাদপত্রের নিখোঁজ পাতার সূত্রেই কিনারা ‘বিলিয়ন ডলার’ মার্ডার কেসের]

অক্সিজেনের অভাবে বেঘোরে পরপর শিশু মৃত্যু। তারপরও প্রশাসন এই কথা শুনতে নারাজ। তাদের দাবি এনসেফেলাইটিসের কারণে শিশুদের মৃত্যু হয়। দায় এড়ানোর খেলা উত্তরপ্রদেশ জুড়ে। বিজেপি শাসিত সরকারের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে দেশ জুড়ে নিন্দার ঝড়। বিরোধী কংগ্রেস, সমাজবাদী পার্টি, বিএসপি যোগী সরকারকে তুলোধনা করেছে। কথায় কথায় যারা বিজেপির দোষ ধরে বেড়ায় সেই শিব সেনা কেন চুপ থাকবে? এনডিএ জোটের বড় শরিক প্যাঁচে পড়েছে দেখা উদ্ধব ঠাকরেও তির ছুড়েছেন। দলীয় মুখপত্র ‘সামনা’য় শরিক বিজেপিকে গোরক্ষপুর নিয়ে ছেড়ে কথা বলেনি শিব সেনা। ‘সামনা’র সম্পাদকীয়তে শিশুমৃত্যুর ঘটনাকে গণহত্যার সঙ্গে তুলনা করা হয়েছে।  বলা হয়েছে, এই ঘটনা স্বাধীনতা দিবসের অপমান। যা অত্যন্ত লজ্জার বলে কড়া ভাষায় নিন্দা জানানো হয়েছে। গোরক্ষপুর নিয়ে কৌশলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও বিঁধেছে শিব সেনা। মোদির মন কি বাত-কে খোঁচা দিয়ে সম্পাদকীয়তে বলা হয়েছে মানুষের মনের কথা বুঝতে ব্যর্থ সরকার। বরং ‘মন কি বাত’-এর নামে তাদের হতাশা, দুঃখ-দুর্দশা নিয়ে হাসি-ঠাট্টা করা হচ্ছে। এত বড় ঘটনার দায় কে নেবে, তা নিয়ে প্রশ্ন তুলেছে শিব সেনা। অবিলম্বে যোগী প্রশাসন ও মন্ত্রীদের সরিয়ে দেওয়ার দাবি জানিয়েছে এনডিএর এই শরিক দল। সামনায় বলা হয়েছে আচ্ছে দিনের কথা বলে বিজেপি ক্ষমতায় এলেও আদৌ কিছু হয়নি। গরিব মানুষদের কাছে হাসপাতাল এখন বিভিষীকা। আচ্ছে দিন কোনওভাবে তাদের জন্য আসেনি।

[স্বাধীনতা দিবসেই পাকিস্তানের বিরুদ্ধে ‘যুদ্ধ’ ঘোষণা ভারতের!]

মহারাষ্ট্রের রাজনীতিতে একসঙ্গে থাকলেও দুই দলের টানাপোড়েনের ইতিহাস নতুন নয়। নানা ইস্যুতে শিব সেনার গুঁতোয় নাজেহাল মহারাষ্ট্র বিজেপি। বিকল্প হিসাবে সম্প্রতি শরদ পাওয়ারের এনসিপিকে পাশে পেতে চাইছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। এই তোড়জোড়েই কি বেনজির আক্রমণে নামল শিব সেনা! গোরক্ষপুরকে হাতিয়ার করে বিজেপিকে পালটা চাপে রাখতে চাইছে উদ্ধব ঠাকরের দল। এই প্রশ্নর উত্তর খুঁজছেন রাজনীতির কারবারিরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে