Advertisement
Advertisement

Breaking News

বিমানযাত্রায় কমছে অতিরিক্ত ‘লাগেজ’ মাশুল!

চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাসের মধ্যে ১০টি বিমান সংস্থার ১৮ হাজার ৫১২টি বিমান দেরিতে উড়েছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা৷

government on Saturday proposed a cap on ticket cancellation charges, increased compensation for being denied boarding and introduced a steep cut in excess baggage fees levied
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:June 11, 2016 4:20 pm
  • Updated:June 11, 2016 4:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাঁরা নিয়মিত বিমানে যাতায়াত করেন, তাঁদের জন্য সুখবর৷ শনিবার অসামরিক বিমান মন্ত্রক যাত্রীদের টিকিট ক্যান্সেলেশন চার্জে ছাড়, ওভার-বুকিংয়ে আরও বেশি ক্ষতিপূরণ ও অতিরিক্ত মালপত্র বহনের মাশুলের উপর ছাড়-সহ একগুচ্ছ প্রস্তাব দিয়েছে৷

কেন্দ্রীয় বিমানমন্ত্রী অশোক গজপতি রাজু এক সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, যাত্রার ২৪ ঘন্টা আগে বিমান বাতিল হলে যাত্রীকে ১০ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে হবে৷ তিনি আরও বলেন, “যাত্রীই ঠিক করবেন ক্ষতিপূরণের টাকা তিনি ক্যাশে নেবেন না ক্রেডিটে৷” পাশাপাশি ওভার-বুকিংয়ের জন্য কোনও যাত্রীকে বিমানে চাপতে দেওয়া না গেলে তাঁকে ২০ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে হবে, তবে অবশ্যই কয়েকটি উপযুক্ত শর্ত মেনে৷

Advertisement

এতদিন এয়ার ইন্ডিয়া ছাড়া অন্যান্য বিমান সংস্থা ২০ কিলোগ্রামের বেশি ভারী মালপত্র বহন করলে প্রতি কিলোগ্রামে ৩০০ টাকা করে মাশুল লাগত৷ নয়া নিয়মে ২০ কিলোগ্রামের বেশি ওজনের মাল বহন করলে যাত্রীদের ১০০ টাকা ‘লেভি’ দিতে হবে৷ যাত্রীদের থেকে বিমানযাত্রায় দেরি, সংস্থার কর্মীদের গা ছাড়া মনোভাব-সহ একগুচ্ছ অভিযোগ পেয়ে বিমান মন্ত্রক সংস্থাগুলিকে ঢেলে সাজানোর পরামর্শ দিয়েছে৷ চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাসের মধ্যে ১০টি বিমান সংস্থার ১৮ হাজার ৫১২টি বিমান দেরিতে উড়েছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা৷

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ