Advertisement
Advertisement

চালু হচ্ছে GST, সমস্যা মেটাতে তৈরি কেন্দ্রের ‘ওয়ার রুম’

যে কোনও সমস্যার সমাধানে তৈরি থাকবেন অফিসাররা।

Govt sets up war room to tackle GST queries
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:June 28, 2017 10:27 am
  • Updated:June 28, 2017 10:27 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোট বাতিলের সময় মানুষের দুর্ভোগ চূড়ান্ত হয়েছিল। ঘন ঘন নির্দেশিকায় পরিবর্তন এলেও সাধারণ মানুষের প্রশ্নের উত্তর পাওয়ার কোনও জায়গা ছিল না। সে সমস্যা মেটাতেই এবার জিএসটি চালু হওয়ার আগে ওয়ার রুমের পরিকল্পনা কেন্দ্রের।

[ আধার-প্যান যোগ বাধ্যতামূলক, হাতে সময় মাত্র ২ দিন  ]

Advertisement

১ জুলাই থেকেই চালু হচ্ছে পণ্য পরিষেবা কর বা জিএসটি। এর ফলে কর কাঠামোয় ব্যাপক রদবদল হচ্ছে। সাধারণ মানুষের কাছে তো বটেই ব্যবসায়ীদের মনেও তাই নানা জিজ্ঞাসা। প্রত্যেকের চাহিদা অনুযায়ী তাদের উত্তরও হবে আলাদা আলাদা। এই সমস্যা মেটাতেই এবার ওয়ার রুম খোলার পরিকল্পনা নেওয়া হয়েছে। সকাল আটটা থেকে রাত দশটা পর্যন্ত চালু থাকবে এই পরিষেবা। জিএসটি সংক্রান্ত যে কোনও সমস্যার সমাধানে তৈরি থাকবেন সরকারি কর্মীরা। প্রত্যেক মন্ত্রকের দপ্তরেও আলাদা করে জিএসটি সেল তৈরি করা হয়েছে। টেক স্যাভি কর্মীরা যে কোনও সমস্যার সমাধান করতে তৈরি।

Advertisement

Master

ঝগড়ার মধ্যেই সজোরে শ্বশুরের যৌনাঙ্গে চাপ বধূর, তারপর… ]

পুরো পরিস্থিতির উপর নজর রাখছে এক্সাইজ ও কাস্টমস বিভাগ। আর মাত্র তিন দিনের মাথাতেই দেশ জুড়ে জিএসটি চালু হবে। তার আগে বন্দর এলাকায় ওয়্যার রুমের কার্যপদ্ধতির একপ্রস্থ মহড়াও করে নেওয়া হয়েছে। জিএসটি চালু হলে সাধারণ মানুষ যাতে কোনও বিপদের মুখে না পড়েন, এবার তাই-ই নিশ্চিত করতে চলেছে কেন্দ্র।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ