১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রয়েছে হামলার আশঙ্কা, মুকেশ আম্বানিকে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার নির্দেশ কেন্দ্রের

Published by: Biswadip Dey |    Posted: September 29, 2022 9:07 pm|    Updated: September 29, 2022 9:09 pm

Govt upgrades Mukesh Ambani's security cover to Z plus। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিলায়েন্স কর্তা ধনকুবের মুকেশ আম্বানির (Mukesh Ambani) নিরাপত্তা বাড়াল কেন্দ্র। জেড ক্যাটাগরি থেকে বাড়িয়ে জেড প্লাস (Z plus) ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাঁকে। গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, আম্বানির উপরে হামলার আশঙ্কা রয়েছে। তাই কোনও ঝুঁকি না নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৬৫ বছরের মুকেশ ২০১৩ সাল থেকেই জেড ক্যাটাগরির সুরক্ষা পান। তাঁর স্ত্রী নীতা আম্বানিও সুরক্ষা পান। তবে ওয়াই প্লাস ক্যাটাগরির। এবার নিরাপত্তার কারণেই আম্বানির সুরক্ষায় কম্যান্ডো সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল। উল্লেখ্য, গত বছর আম্বানির মুম্বইয়ের বাসভবন অ্যান্টিলার সামনে থেকে একটি স্করপিও গাড়ি থেকে ২০টি জিলোটিন স্টিক উদ্ধার হয়েছিল। হুমকি চিঠিও পাওয়া গিয়েছিল। ওই ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের করা হয়। জানা যায়, যে গাড়িতে বোমা রাখা হয়েছিল তার মালিক ব্যবসায়ী মনসুখ হিরনকে মৃত অবস্থায় পাওয়া যায় গত বছরের ৫ মার্চ।

[আরও পড়ুন: ববিতা সরকারের পর প্রিয়াঙ্কা সাউ, SSC মামলায় হাই কোর্টের নির্দেশে চাকরি পেলেন যোগ্য প্রার্থী]

এরপরে রহস্য আরও গভীর হয়। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই স্বাধীনতা দিবসে ফের প্রাণনাশের হুমকি পান রিলায়েন্স কর্ণধার। রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে তিন মিনিটে মোট আটটি ফোন আসে। আম্বানি এবং তাঁর পরিবারের লোকজনকে হুমকি দেওয়া হয়। এই ঘটনায় মুম্বইয়ের ডিবি মার্গ থানায় অভিযোগ দায়ের করা হয়। একজন গ্রেপ্তারও হয়।

এদিকে সম্প্রতি প্রকাশিত ব্লুমবার্গ বিলেনিয়ার্স ইনডেক্সে রিলায়েন্স কর্তা রয়েছেন ১১ নম্বরে। মোট সম্পত্তির পরিমাণ ৮২.৪ বিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় যা দাঁড়াচ্ছে ৬.৭০ লক্ষ কোটি টাকা। তবে ফোর্বস রিয়েল টাইম বিলেনিয়ার ইনডেক্স অনুযায়ী অবশ্য বিশ্বের সেরা ১০ ধনীর তালিকায় ৮ নম্বরে রয়েছেন তিনি। এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির তকমা তাঁর থেকে কেড়ে নিয়েছেন আদানি।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রিত্ব বাঁচাতে রণে ভঙ্গ, কংগ্রেস সভাপতি পদের দৌড় থেকে সরলেন গেহলট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে