BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

এসবিআইকে জরিমানার নিয়ম প্রত্যাহারের আর্জি কেন্দ্রের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 6, 2017 1:22 pm|    Updated: March 6, 2017 1:22 pm

 Govt. Urges SBI, other banks to reviese penalty, Transaction charges

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাঙ্কগুলির নয়া নিয়মে যথেষ্ট বিপাকে পড়েছেন সাধারণ গ্রাহকরা। প্রায় সব প্রাইভেট সেক্টর ব্যাঙ্কগুলিই নগদ লেনদেনের উপর বাড়তি চার্জ ধার্য করেছে। পিছিয়ে নেই এসবিআইয়ের মতো পাবলিক সেক্টর ব্যাঙ্কও। ন্যূনতম ব্যালেন্স না রাখলে জরিমানার মুখে পড়তে হবে গ্রাহকদের। তা প্রত্যাহার করতেই এবার আর্জি কেন্দ্রের।

নয়া নিয়ম SBI-এর, টাকা জমা দিলেও এবার দিতে হবে বাড়তি চার্জ

নোট বাতিলের জেরে কেন্দ্রীয় ব্যাঙ্কের নিত্য নতুন নিয়ম বদলে এমনিতেই বিভ্রান্ত ছিল সাধারণ মানুষ। সে পরিস্থিতি যখন সবে একটু ঠিক হয়েছে, তখনই ব্যাঙ্কগুলি নতুন নিয়ম লাগু করল। রাজকোট চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এ ব্যাপারে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর কাছে নিজেদের মতামত জানিয়েছিল। এই নিয়ম প্রত্যাহারের পক্ষেই আর্জি জানিয়েছিল তারা। নতুন নিয়ম অনুযায়ী, এসবিআই তার গ্রাহকদের অ্যাকাউন্টে ৫০০০ টাকা রাখা বাধ্যতামূলক করছে। যদিও এই অঙ্ক শহর ও মফস্বলের জন্য আলাদা। অন্যথায় জরিমানার মুখে পড়তে হবে গ্রাহকদের।

জানেন, দেশের কোন শহরে প্রথম পড়ে সূর্যের আলো?

পাশাপাশি সেভিংস অ্যাকাউন্টে টাকা জমা দেওয়ার ক্ষেত্রেও নয়া নিয়মের মুখে পড়তে হচ্ছে। তিনবারের বেশি টাকা জমা দিলেই এবার জরিমানা নেওয়া হবে বলে জানানো হয়েছে। এটিএমে টাকা তোলার ক্ষেত্রেও নির্দিষ্ট সংখ্যক লেনদেনের পরই দিতে হচ্ছে বাড়তি চার্জ। কমবেশি একই নিয়মের পথে হাঁটছে এইচডিএফসি, আইসিসিআইয়ের মতো শীর্ষ ব্যাঙ্কগুলিই। কিন্তু এই নিয়ম লাগু হলে নোট বাতিলের পর আরও একপ্রস্থ বিপাকে পড়বেন সাধারণ মানুষ। সূত্রের খবর, নগদ লেনদেনে এই বাড়তি চার্জ কমাতে ব্যাঙ্কগুলির কাছে আবেদন করেছে কেন্দ্র। এসবিআইয়ের ন্যূনতম ব্যালেন্স সংক্রান্ত নয়া নিয়ম ফেরানোরও আর্জি জানানো হয়েছে বলে জানা যাচ্ছে।

সীমান্তে উচ্চতম তেরঙ্গা ওড়াল ভারত, ‘চরবৃত্তি’ মনে করছে পাকিস্তান

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে