BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমরা প্রতিশোধ নিতে ফিরব’, কর্ণাটকের রাস্তায় বার্তা PFI-এর, চাঞ্চল্য দেশজুড়ে

Published by: Subhajit Mandal |    Posted: October 4, 2022 6:55 pm|    Updated: October 4, 2022 6:55 pm

Graffiti saying PFI will be back emerges in Karnataka | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিষিদ্ধ ঘোষিত হওয়ার পরও রণে ভঙ্গ দিচ্ছে না নিষিদ্ধ ইসলামিক মৌলবাদী সংগঠন পিএফআই (PFI)। এবার কর্ণাটকের রাস্তায় ‘বদলা নেওয়া’র বার্তা দিল পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া। গত সোমবার কর্নাটকের দক্ষিণ কন্নড় জেলার বাঁটওয়াল তালুক এলাকার একটি রাস্তায় সাদা কালিতে লেখা একটি বার্তা উদ্ধার হয়েছে। যাতে বলা হয়েছে, “আমরা প্রতিশোধ নিতে আবার ফিরব। আমাদের দিকে নজর রাখুন।”

পুলিশ সূত্রের খবর, রাতের অন্ধকারে নিষিদ্ধ ইসলামিক মৌলবাদী সংগঠন পিএফআইয়ের সমর্থকরাই এই কাণ্ড ঘটিয়েছে। শুধু তাই নয়, ওই বার্তায় আরএসএসকে (RSS) হুমকি দেওয়ারও অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে। ইতিমধ্যেই স্থানীয় হিন্দু জাগরণ মঞ্চের নেতারা দ্রুত অভিযুক্তদের শনাক্ত করে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে। এদিকে মঙ্গলবার আরও একটি চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে, কেরলেরই পুলিশ বিভাগেই রয়েছে ঘুঘুর বাসা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা NIA-র একটি রিপোর্টে দাবি করা হয়েছে, কেরলের পুলিশ বিভাগে চাকরিরত ৮৭৩ জন আধিকারিকের পিএফআইয়ের সঙ্গে যোগ রয়েছে। যা রীতিমতো উদ্বেগজনক। ইতিমধ্যেই কেরল পুলিশের ডিজিকে সেই রিপোর্ট দিয়েছে NIA।

[আরও পড়ুন: ‘প্রিয় মৃত্যু, কাছে এসো’, ডায়েরির পাতায় বিষণ্ণতার কথা লিখে জম্মুতে ডিজিপিকে খুন তরুণের]

উল্লেখ্য, গত সপ্তাহেই ইউএপিএ আইনের অধীনে আগামী পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে পিএফআই (PFI) সংগঠনকে। শুধু পিএফআই-ই নয়, এর সঙ্গে যুক্ত একাধিক সংগঠন যেমন সিএফআই, অল ইন্ডিয়া ইমাম কাউন্সিল, রিহ্যাব ইন্ডিয়া ফাউন্ডেশন, ন্যাশনাল উইমেন্স ফ্রন্টকেও বেআইনি কার্যকলাপের সঙ্গে যুক্ত সংগঠন বলে ঘোষণা করা হয়েছে। এই সমস্ত সংগঠনকেই নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়েছে কেন্দ্রের তরফে। বেআইনি কার্যকলাপ ও সন্ত্রাসবাদে মদত দেওয়ার জন্যই এই সংগঠনগুলিকে নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় আলাপ, হস্টেলে ডেকে তরুণীকে ‘গণধর্ষণ’ ৩ চিকিৎসকের]

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া নামক উগ্র মৌলবাদী সংগঠনের সঙ্গে স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অফ ইন্ডিয়া (SIMI), বাংলাদেশের জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদ্দিন (JMB) ও সিরিয়ার আইএসএআইএস (ISIS) সন্ত্রাসবাদী সংগঠনের যোগ পাওয়া গিয়েছে। দেশবিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার প্রমাণের সাপেক্ষেই এই সংগঠনকে নিষিদ্ধ বলে ঘোষণা করা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে