BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

GST বৈঠকেও বাংলার কণ্ঠরোধ! বলতে দেওয়া হয়নি অমিত মিত্রকে, অভিযোগ ওড়াল কেন্দ্র

Published by: Paramita Paul |    Posted: June 13, 2021 9:48 am|    Updated: June 13, 2021 12:17 pm

GST Council meeting: Amit Mitra's 'voice muzzled' accusation is false says Central Minister Anurag Thakur । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিএসটি বৈঠকেও (GST Council meeting) বাংলার কণ্ঠরোধ! বাংলার অর্থমন্ত্রী অমিত মিত্রের অভিযোগ, জিএসটি কাউন্সিলের শনিবারের বৈঠকে তাঁর পর্যবেক্ষণ নিয়ে আলোচনা হলেও সে সম্পর্কে তাঁকে বলতে দেওয়া হয়নি। বদলে উত্তরপ্রদেশের অর্থমন্ত্রীকে বলার সুযোগ করে দেওয়া হয়। এ নিয়ে অমিত মিত্র কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে চিঠিও দিয়েছেন। এ দিকে বাংলার অর্থমন্ত্রীর এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে কেন্দ্র। মোদি সরকারের অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুরের দাবি, বৈঠকে অমিত মিত্রের ইন্টারনেট সংযোগ সমস্যা করছিল। তাঁর কথা কেউ শুনতে পাচ্ছিলেন না। আপাতত এই দাবি পালটা দাবি ঘিরে সরগরম বাংলা-দিল্লির রাজনীতি।

শনিবার ছিল জিএসটি কাউন্সিলের ৪৪তম বৈঠক। কোভিড পরিস্থিতিতে করোনা মোকাবিলার ওষুধ, টিকা-সহ চিকিৎসা সামগ্রীর উপর জিএসটি কমানো নিয়ে আলোচনা হয়। সূত্রের খবর, সেই বৈঠকের শেষভাগে অমিত মিত্রের পর্যবেক্ষণ নিয়ে আলোচনা হয়। কিন্তু সেই সময় বলতে চেয়ে বারবার আবেদন জানালেও কথা বলার সুযোগ দেওয়া হয়নি বাংলার অর্থমন্ত্রীকে। এমনই অভিযোগ করেছেন অমিত মিত্র (Amit Mitra)।

[আরও পড়ুন: ফের চরমে পাইলট এবং গেহলট শিবিরের দ্বন্দ্ব! রাজস্থান দুশ্চিন্তা শুরু কংগ্রেসের]

অভিযোগ জানিয়ে অমিত মিত্র কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে চিঠি লিখেছেন। তাতে তিনি লেখেন, “অত্যন্ত মর্মাহত হয়ে আমি চিঠি লিখছি। জিএসটি কাউন্সিলের বৈঠকের শেষদিকে আপনার বক্তব্যে (নির্মলা সীতারমণ) বারবার আমার করা পর্যবেক্ষণ উঠে আসে। আমার নাম করেই সেগুলি বলছিলেন আপনি। আমি তার জবাব দিতে বারবার আবেদন জানালেও আমাকে বলতে দেওয়া হয়নি। বরং উত্তরপ্রদেশের মন্ত্রীকে বলার সুযোগ করে দেওয়া হয়। এবং তিনি আমার সেই পর্যবেক্ষণগুলি আমার নাম সমেত মোছার কথা বললে আপনি তা মেনে নেন।”

অভিযোগ অস্বীকার করেছেন কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। টুইটারে তিনি জানিয়েছেন, “অমিত মিত্র যা অভিযোগ করছেন, এরকম কিছুই বৈঠকে ঘটেনি। এটা খুব দুঃখের যে, অমিত মিত্রের মতো বর্ষীয়ান নেতা এহেন অভিযোগ করছেন।” তিনি আরও জানান, জিএসটি কাউন্সিলের বৈঠকে কাউকেই চুপ করান না নির্মলা সীতারমণ। সকলের কথা ধৈর্য ধরে শোনেন তিনি। এ প্রসঙ্গে অনুরাগ আরও জানান, “অমিত মিত্রের ভিডিয়োর সংযোগ ভালো ছিল না। রাজস্ব সচিব বারবার অমিত মিত্রকে জানাচ্ছিলেন যে তাঁর সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। উত্তরপ্রদেশের অর্থমন্ত্রীর বক্তব্য পেশের সময় অমিত মিত্রকে কেউই শুনতে পারেননি।”

[আরও পড়ুন: ‘এক বিশ্ব, এক স্বাস্থ্য’, G-7 বৈঠকে নয়া মন্ত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে