BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিশ্বের বৃহত্তম ব্লাউজ বানিয়ে গিনেস বুকে নাম মহিলার!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 8, 2016 7:19 pm|    Updated: August 8, 2016 7:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবিটা তো দেখছেনই! টান-টান করে কেমন তারে মেলে দেওয়া হয়েছে ব্লাউজটাকে।
এবার একটু খেয়াল করুন ছবিটার ব্যাকগ্রাউন্ড। দেখছেন তো, একটা ফ্ল্যাটবাড়ির চার তলা কেমন ঢেকে ফেলেছে ব্লাউজটা?
চমকে যাবেন না! এটা তো আর হেলাফেলা করার মতো সাধারণ একটা ব্লাউজ নয়। এটাই বিশ্বের বৃহত্তম ব্লাউজ। যা বানিয়ে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছেন বেঙ্গালুরুর অনুরাধা ঈশ্বর।
তবে, সম্প্রতি কিন্তু সাধের এই কটোরি ব্লাউজটা বানাননি বিনয় ফ্যাশনস-এর মালকিন অনুরাধা! বানিয়েছিলেন ২০১৪ সালে। গিনেস বুকের তরফে স্বীকৃতিটা এল সম্প্রতি- এই যা! তবে তার আগে আরও খানকতক রেকর্ডের তালিকায় নাম উঠেছে অনুরাধার। লিমকা বুক অফ রেকর্ডস, ইন্ডিয়া বুক অফ রেকর্ডস, ওয়ার্ল্ড রেকর্ডস ইন্ডিয়া, ইউনিভার্সাল রেকর্ড ফোরাম ওয়ার্ল্ড রেকর্ডস- তালিকা নেহাত ছোটখাটো নয়।
এবং, সেটা হওয়ারই কথা! ৭২ ঘণ্টায় পাঁচজনে মিলে ৩০ ফুট লম্বা এবং ৪৪ ফুট চওড়া ব্লাউজ বানানো তো আর চাট্টিখানি কথা নয়! জানা গিয়েছে, ২৮০ মিটার ছাপা কাপড় এবং ২০ মিটার পলিয়েস্টার পিপিং লেগেছে ব্লাউজটা বানাতে।
তবে, এই রেকর্ড গড়ার ঐতিহ্য কিন্তু রয়েছে অনুরাধার পরিবারেই! তাঁর ছেলে বিনয় এর আগে পৃথিবীর ক্ষুদ্রতম পাপোশ বানিয়ে নাম তুলেছিল ওয়ার্ল্ড রেকর্ডস ইন্ডিয়া, ইউনিভার্সাল রেকর্ড ফোরাম ন্যাশনাল রেকর্ডস-এ। এছাড়া ৪২ মিনিটে ১৭৩ খানা ড্র্যাগনফ্লাইয়ের ছবি এঁকে লিমকা বুক অফ রেকর্ডসেও নাম তুলেছিল বিনয়।
তা, এই বিশ্বের বৃহত্তম ব্লাউজ বানিয়েই কি থেমে থাকবেন অনুরাধা? না কি পরের বার নিজেই ভাঙবেন নিজের রেকর্ড?
তার উত্তর সময়ই দেবে!

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement