১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাহুলকে ‘পাপ্পু’ বলা যাবে না, বিজেপিকে সতর্ক করল নির্বাচন কমিশন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 15, 2017 7:27 am|    Updated: September 24, 2019 1:13 pm

Gujarat: EC Bars BJP From Using 'Pappu' In Electronic Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের ময়দানে ইঙ্গিতে কটাক্ষ নতুন কিছু নয়। কখনও ব্যক্তি আক্রমণ, কখনওবা একদলের নেতাদের ভাবমূর্তি নিয়ে অন্যদল ঠাট্টায় মেতে ওঠে। ভোটে প্রতিপক্ষকে কাবু করতে এ ধরনের জিনিস প্রায়শই হয়। কিন্তু কখনও তা বিধিভঙ্গের পর্যায়ে পৌঁছায়। আর তাই এবার আগেভাগেই সতর্ক নির্বাচন কমিশন। বৈদ্যুতিন মাধ্যমে ভোটপ্রচারে রাহুল গান্ধীকে টার্গেট করে পাপ্পু বলা যাবে না বলেই সতর্ক করা হয়েছে গুজরাট বিজেপিকে।

বিধানসভার অধিবেশনে গরহাজির, অভিনেত্রীদের সঙ্গে নাচে ব্যস্ত বিধায়ক ]

 গুজরাট নির্বাচনে যুযুধান কংগ্রেস ও বিজেপি। তবে এ বারের নির্বাচনের মাত্রা বেশ আলাদা। নোট বাতিল ও জিএসটির পরে সাধারণ মানুষের ভোগান্তি নিয়ে বিজেপিকে তুলোধোনা করছেন রাহুল গান্ধী। বেকার, গরিবদের ক্ষোভকে সুনিপুণ কৌশলে কাজে লাগাচ্ছেন বিজেপি বিরোধিতার পুঁজি বাড়াতে। অন্যদিকে গড় ধরে রাখতে এক ইঞ্চি জমি ছাড়তে রাজি নয় বিজেপি। তারাও পাল্টা আক্রমণ শানাচ্ছে। রাহুলের মন্দিরে যাওয়া, ধর্ম নিরপেক্ষতা নিয়ে সমানে কটাক্ষ চলছে। এমনকী এক বিজেপি নেতা রাহুলের এই ধর্মনিরপেক্ষতাকে নগরবধূর প্রেমের সঙ্গেও তুলনা করে ফেলেছেন। এদিকে ইতিমধ্যে নিজের ভাবমূর্তি পালটেছেন রাহুল নিজেও। সোশ্যাল মিডিয়ায় তীক্ষ্ণ বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে জমিয়ে দিয়েছেন লড়াই। বলা যায়, পাপ্পু ইমেজ ঝেড়ে ফেলে নয়া রাহুলের জন্ম হয়েছে। যাঁর তারিফ করছেন নেদুনিয়ার বাসিন্দারাও। এই পরিস্থিতিতেই তাঁকে পাপ্পু বলা যাবে না বলে সতর্ক করল কমিশন।

প্রচারে ক্লান্ত, কর্মীদের দিয়ে ম্যাসাজ করালেন যোগী সরকারের মন্ত্রী ]

নির্বাচনের আগে বৈদ্যুতিন মাধ্যমে প্রচারের জন্য প্রতিটি দলই ছোট ছোট ছবি বা ভিডিও বানায়। সেই চিত্রনাট্য জমা দিতে হয় কমিশনে। অনুমোদন মিললে তবেই তা সম্প্রচারিত হয়। বিজেপির তরফে জমা দেওয়া চিত্রনাট্যে পাপ্পু শব্দ পেয়েই নাকচ করে দিয়েছে কমিশন। যদিও কোথাও রাহুলের নাম সরাসরি নেওয়া হয়নি চিত্রনাট্যে। কিন্তু সাধারণত সোশ্যাল মিডিয়ায় রাহুলকেই পাপ্পু বলা হয়। ফলে ইঙ্গিত একেবারেই স্পষ্ট। তাই অনুমোদন দেয়নি কমিশন। বিজেপির তরফে সিদ্ধান্ত পুর্নর্বিবেচনা করতে বলা হয়। কিন্তু অবস্থানে অনড় কমিশন। ফলে পাপ্পু শব্দ বাদ দিয়েই এখন চিত্রনাট্য সাজাতে হচ্ছে বিজেপিকে।

রক্ত ঝরবে কুম্ভ মেলায়, চরম হুঁশিয়ারি আইএস জঙ্গিদের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে