BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

গুজরাটের পুরসভা এবং জেলা পঞ্চায়েতেও বিপুল জয় বিজেপির, গোধরায় খাতা খুলল AIMIM

Published by: Subhajit Mandal |    Posted: March 3, 2021 9:07 am|    Updated: March 3, 2021 9:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরনিগমের নির্বাচনের মতোই গুজরাটের পুরসভা এবং জেলা পঞ্চায়েত গুলির নির্বাচনেও বিপুল সাফল্য পেল বিজেপি। কার্যত ধুয়েমুছে সাফ প্রধান বিরোধী দল কংগ্রেস। সাম্প্রতিক অতীতের সবচেয়ে খারাপ ফল করেছে তারা। তাৎপর্যপূর্ণভাবে প্রথমবার গুজরাটের পুরসভা এবং জেলা পঞ্চায়েতে আসন জিতেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। আরও উল্লেখযোগ্যভাবে গুজরাট দাঙ্গার এপিসেন্টার গোধরায় খাতা খুলেছে আসাদউদ্দিন ওয়েইসির AIMIM।

দিক কয়েক আগে গুজরাটের মোট ৩১টি জেলা পঞ্চায়েত, ৮১টি পুরসভা এবং ২৩১টি তালুকা পঞ্চায়েতের নির্বাচন হয়েছিল। ৩১টি জেলা পঞ্চায়েতই গিয়েছে বিজেপির দখলে। এর অধিকাংশতেই ফলাফল কার্যত একপেশে। অনেকগুলি জেলা পঞ্চায়েতেই কংগ্রেসের আসন সংখ্যা ২ অঙ্ক পেরোয়নি। জেলা পঞ্চায়েতে বিজেপির জেতা মোট আসনসংখ্যা ৭৮৬। কংগ্রেসের মাত্র ১৬৭টি। অন্যদিকে পুরসভাগুলির মধ্যে ৭৪টি গিয়েছে বিজেপির দখলে। কংগ্রেসের (Congress) দখলে মাত্র একটি। ৬টি পুরসভা ত্রিশঙ্কু। পুরসভার মোট ২৭২০টি আসনের মধ্যে বিজেপি একাই জিতেছে ২০৬৩টি। কংগ্রেসের দখলে গিয়েছে মাত্র ৩৮৫টি। ২৩১টি তালুকা পঞ্চায়েতের মধ্যে ১৯৬টিই গিয়েছে গেরুয়া শিবিরের দখলে। কংগ্রেস জিতেছে মাত্র ১৮টি, ত্রিশঙ্কু হয়েছে ১৫টি। ৪৭৭২টি তহশিলের মধ্যে বিজেপি জিতেছে ৩৩২২টি। কংগ্রেস জিতেছে ১২৪৩ টি আসন। তাৎপর্যপূর্ণ গুজরাট দাঙ্গার কেন্দ্রস্থল গোধরায় খাতা খুলেছে আসাদউদ্দিন ওয়েইসির AIMIM। গোধরায় মাত্র ৮ আসনে লড়াই করে তারা জিতেছে ৭টি আসনে। এছাড়াও মোদাসা এবং বারুচে আসন জিতেছে মিম।

[আরও পড়ুন: কারা হবে বিজেপি প্রার্থী? তালিকা চূড়ান্ত করতে দিল্লিতে বৈঠকে বসছে গেরুয়া শিবির]

নিজের রাজ্যের শহর এবং গ্রামাঞ্চলে এই বিরাট সাফল্যে স্বভাবতই উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তিনি টুইটারে বলেছেন,”গ্রাম এবং শহরাঞ্চলের ভোটের এই ফলাফলেই স্পষ্ট গোটা গুজরাট বিজেপির উন্নয়ন এবং সুশাসনের এজেন্ডার পাশে আছে। আমাদের উপর অভাবনীয় সমর্থনের জন্য গুজরাটবাসীর সঙ্গে নতজানু হয়ে প্রণাম করছি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement