BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিপিন রাওয়াতকে নিয়ে ফেসবুকে কুমন্তব্যের পরই গুজরাটে গ্রেপ্তার ব্যক্তি

Published by: Biswadip Dey |    Posted: December 10, 2021 5:02 pm|    Updated: December 10, 2021 5:02 pm

Gujarat man arrested for making derogatory remarks against General Bipin Rawat on social media। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যপ্রয়াত সেনার সর্বাধিনায়ক বিপিন রাওয়াতকে (Bipin Rawat) নিয়ে ফেসবুকে (Facebook) অবমাননাকর মন্তব্যের পরই বিপাকে গুজরাটের এক ব্যক্তি। আহমেদাবাদ সাইবার ক্রাইম সেল গ্রেপ্তার করেছে ৪৪ বছরের ওই ব্যক্তিকে। যদিও পুলিশ জানিয়েছে, রাওয়াতকে নিয়ে মন্তব্যের জন্য নয়। তাঁকে গ্রেপ্তার করা হয়েছে পূর্ববর্তী এক পোস্টের জন্য।

ঠিক কী হয়েছিল? পুলিশ জানিয়েছে, অভিযুক্ত শিবভাই রাম গুজরাটের আমরেলির বাসিন্দা। তিনি হিন্দু দেবদেবীর উদ্দেশে কটূ মন্তব্য করেছিলেন। পাশাপাশি জন প্রতিনিধিদেরও গালাগালি করেছিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় এই ধরনের মন্তব্যের অভিযোগেই গ্রেপ্তার করা হয়েছে তাঁকে।

[আরও পড়ুন: CDS Bipin Rawat: অভিশপ্ত বিমানের ব্ল্যাক বক্স উদ্ধার, ভাইরাল দুর্ঘটনার আগের মুহূর্তের ভিডিও]

পুলিশের বিবৃতিতে আলাদা করে রাওয়াত নিয়ে মন্তব্য না করা হলেও এসিপি জিতেন্দ্র যাদব জানিয়েছেন, সাম্প্রতিক পোস্টের জন্য়ই সমস্যায় পড়েছেন অভিযুক্ত। তাঁর কথায়, ”জেনারেল বিপিন রাওয়াত সম্পর্কে অবমাননাকর মন্তব্য করার কারণেই ওই ব্যক্তির কথা জানতে পারি আমরা। ওঁর টাইমলাইন খতিয়ে দেখে জানতে পারি, উনি এর আগে হিন্দু দেবদেবীদের নিয়েও এই ধরনের অবমাননাকর পোস্ট করেছিলেন। পাশাপাশি জনপ্রতিনিধিদের উদ্দেশেও এই ধরনের পোস্ট করতে দেখা গিয়েছে তাঁকে। আর সেই কারণেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।”

কিন্তু কেন ওই ব্যক্তি এই ধরনের কমেন্ট করেন ফেসবুকে? পুলিশ জানাচ্ছে, এর আগে তিনি তাঁদের গ্রামের উপপ্রধান ছিলেন। ২০১০ থেকে টানা চার বছর সেই দায়িত্ব সামলেছিলেন তিনি। তাঁর ইচ্ছে ছিল গ্রামপ্রধান হওয়ার। কিন্তু সেই স্বপ্ন সত্যি না হওয়ার পর থেকেই সকলের নজর কাড়তে এই ধরনের পোস্ট করা শুরু করেন তিনি। আর তাতেই হল কাল। যেতে হল শ্রীঘরে।

[আরও পড়ুন: CDS Bipin Rawat: শৈশবের স্মৃতির টানেই বারবার ছুটে যেতেন গ্রামে, রাওয়াতের প্রয়াণে শোকে পাথর সায়না]

উল্লেখ্য, গত বুধবার বিপিন রাওয়াত-সহ ১৪ জনকে নিয়ে ওয়েলিংটনে অবস্থিত ভারতীয় সেনার একটি কলেজের দিকে যাওয়ার সময় ভেঙে পড়ে হেলিকপ্টার। সেই দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়। তাঁদের অন্যতম ভারতের প্রথম সেনা সর্বাধিনায়ক। তাঁর এই আকস্মিক ও অকালপ্রয়াণে শোকস্তব্ধ দেশ। শুক্রবারই তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে