১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

OLX-এ অডি, ফরচুনার বেঁচে পুলিশের জালে এই ‘গুণধর’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 18, 2017 7:06 am|    Updated: February 18, 2017 8:45 am

Gurugram con men arrested for duping people by selling cars on OLX

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নকল কাগজপত্র বানিয়ে প্রথমে ভাড়া নিত অডি, ফরচুনারের মতো দামি গাড়িগুলি। গাড়ির মালিককে বোঝাত, গাড়িগুলি বাজারে ভাড়া খাটালে মাস গেলে হাতে আসবে মোটা টাকা। এরপর বিজ্ঞাপণ দিয়ে গাড়িগুলি বেঁচে দিত OLX-এ। তবে সে জারিজুরি এবার গেল। আপাতত পুলিশের জালে ধরা পড়েছে হরিয়ানার ওই যুবক। নাম অজয় দাবাস। গুরগাঁওয়ের বাসাই থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধদমন শাখা। উদ্ধার করা হয়েছে গাড়ি দু’টিও।

খেলতে খেলতেই আগুনে পুড়ে মৃত্যু শিশুর

লোক ঠকানোই ব্যবসা হরিয়ানার ওই যুবকের। পুলিশ জানিয়েছে, এর আগে শেয়ার মার্কেটে জোচ্চুরির অভিযোগেও একবার ধরা হয়েছিল অজয়কে। দিল্লি, মুম্বই, নয়ডা-সহ দেশের বিভিন্ন বড় শহরে এই ব্যবসার ফাঁদ পেতে রেখেছিল সে। গাড়ির মালিকের সঙ্গে আড্ডাজুড়ে তাঁর বিশ্বাসটা প্রথমে জিতে নিত এই যুবক। বোঝাত, মাল্টিন্যাশনাল কোম্পানিগুলিতে এই বহুমূল্যবান গাড়িগুলি ভাড়া খাটালে মাসে বড় অঙ্ক পকেটে আসবে গাড়ির মালিকের। সব ব্যবস্থা করে দেবে অজয়ই। সেইমত চুক্তিপত্রও সই করাত। নকল আধার কার্ড, ভোটার কার্ড-সবই সঙ্গে রাখত অজয়। এমনকি ব্যাঙ্কের অ্যাকাউন্টেও করত জালিয়াতি।

ডিসিপি (ক্রাইম) সুমিত কুমার জানান, গাড়ি হাত করেই মোবাইলের সুইচ অফ করে দিত ওই যুবক। এরপরই OLX-এ বিক্রি করে দিত গাড়িগুলি। এই মার্কেটিং ওয়েবসাইটের মাধ্যমে দিল্লি, মুম্বই, নওদায় বহু গাড়ি বিক্রি করেছে সে। পুলিশি জেরায় অজয় জানিয়েছে, ক্লাস টুয়েলভ অবধি পড়াশোনা করেছে অজয়। কম্পিউটারেও চোস্ত। যা কিছু নকল তথ্য, সব নিজেই তৈরি করত। বিলাসবহুল জীবনযাপন তার শখ। তাছাড়া বান্ধবীর পিছনেও লাখ টাকা খরচা ছিল। শেয়ার মার্কেটে জালিয়াতির মামলাতেও এর আগে গ্রেফতার করা হয় অজয়কে।

অন্তঃসত্ত্বাদের জন্য আর্থিক বরাদ্দ কমাল কেন্দ্র

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে