১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সুখোই খোঁজার অজুহাতে চিন সীমান্তে অশান্তি ছড়াচ্ছে ভারত’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 24, 2017 11:10 am|    Updated: May 24, 2017 11:10 am

Had no info on missing IAF Sukhoi jet, says China

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তবর্তী এলাকার শান্তি বিঘ্নিত করছে ভারত। বুধবার এই অভিযোগ তুলে নয়াদিল্লিকে সতর্ক করে দিল বেজিং। মঙ্গলবার সকালে অসমে ভারত-চিন সীমান্তের কাছে ভারতীয় বায়ুসেনার সুখোই-৩০ ফাইটার জেট দুই চালক-সহ নিখোঁজ হয়ে যায়। নিখোঁজ পাইলটদের খোঁজে ব্যাপক তল্লাশি অভিযান শুরু করা হয়েছে।

[‘ভারতকে এমন শিক্ষা দেব যে আগামী কয়েক প্রজন্ম মনে রাখবে’]

আর এতেই ঘোরতর আপত্তি তুলেছে চিন। নিখোঁজ বিমানটির খোঁজে তল্লাশি চালানোর নামে ভারত সীমান্তবর্তী এলাকার শান্তি বিঘ্নিত করছে বলে অভিযোগ তুলেছে বেজিং। বেজিং স্পষ্ট জানিয়েছে, হারিয়ে যাওয়া বিমানটির কোনও খবর চিনা বায়ুসেনার কাছে নেই। চিনা বিদেশমন্ত্রকের মুখপাত্র লু কাং এদিন বলেছেন, “নিখোঁজ ভারতীয় বিমান সম্পর্কে কোনও তথ্যই আমাদের কাছে নেই।” চিন ওই বিমানটি খুঁজে এগিয়ে আসবে কি না, সে প্রসঙ্গে চিনা বিদেশমন্ত্রকের প্রতিক্রিয়া, “ভারত-চিন সীমান্তের ইস্টার্ন সেকশন নিয়ে আমাদের অবস্থান খুবই স্পষ্ট। দক্ষিণ তিব্বতের কাছে ভারতের কার্যকলাপ আমরা নজরে রেখেছি।”

অরুণাচল প্রদেশ থেকে মাত্র ১৭২ কিলোমিটার দূরে তেজপুর বায়ুঘাঁটি থেকে গতকাল রুটিন প্রশিক্ষণের সময় দুই চালক-সহ সুখোই বিমানটি নিখোঁজ হয়ে যায়। খারাপ আবহাওয়ার জন্য তল্লাশি অভিযান বুধবারও বারবার বাধাপ্রাপ্ত হচ্ছে।

[সিয়াচেনে টহল দিতে শুরু করল পাক বায়ুসেনার ‘মিরাজ’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে