১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অফিসারদের জুতো পালিশ করতে হয়, ভিডিওয় বিস্ফোরক সেনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 13, 2017 6:29 pm|    Updated: January 13, 2017 6:56 pm

Had to polish officer's shoes, reveals jawan in explosive video

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাবার নিয়ে দুর্নীতির অভিযোগ করে দেশে শোরগোল ফেলেছেন বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব। এবার আরও গুরুতর অভিযোগ আনলেন ভারতীয় সেনার ল্যান্স নায়ক যজ্ঞ প্রতাপ সিং। জানালেন, সিনিয়রদের হাতে নানারকভাবে হেনস্তা হতে হয় তাঁদের। এমনকী অফিসারদের জুতো পালিশও করতে হয় বলে অভিযোগ তাঁর।

(তেজ বাহাদুর কাণ্ডে স্বরাষ্ট্রমন্ত্রকের থেকে তথ্য চাইল পিএমও)

১৫ বছর ধরে ভারতীয় সেনায় কাজ করছেন ওই জওয়ান। কিন্তু সিনিয়রদের হেনস্তা নিয়ে মুখ খোলার পরই তাঁকে আরও অত্যাচারের শিকার হতে হচ্ছে। এর আগে এই ব্যাপারে প্রধানমন্ত্রী, প্রতিরক্ষা মন্ত্রীর কাছে চিঠি লিখে বিস্তারিত জানিয়েছিলেন তিনি। তাঁর অভিযোগ, সহায়কদের অফিসারদের জুতো পালিশও করতে হয়। আরও অনেক অভিযোগ করেছিলেন তিনি। কিন্তু সে বিষয়ে তদন্ত হওয়ার আগেই ফের হেনস্তার মুখে তিনি। অফিসারদের গোচরে বিষয়টি আসার পরই তাঁর উপর অত্যাচার বাড়ানো হয়েছে বলে অভিযোগ ওই সেনার। জানিয়েছেন, ব্রিগেডিয়ার তার উপর এত অত্যাচার করত যে তিনি কখনও কখনও চমরম কোনও সিদ্ধান্ত নেওয়ার কথাও ভেবেছিলেন। কিন্তু তিনি তা করেননি। তাঁকে কোর্ট মার্শালের ভয়ও দেখানো হয়েছিল বলেও অভিযোগ।

(জওয়ানদের নিম্নমানের খাবার নিয়ে দায়ের জনস্বার্থ মামলা)

তেজ বাহাদুর যাদব, জিত সিংয়ের পর এবার সেনার অন্দরের দুর্নীতি নিয়ে মুখ খুললেন আরও একজন। স্বাভাবিকভাবেই এ নিয়ে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও সহায়কদের এই প্রথাকে সমর্থন জানিয়েছেন সেনাপ্রধান বিপিন রাওয়াত৷ তাঁর মতে সহায়ক প্রথা জওয়ানদের মধ্যে পারস্পরিক সহযোগিতা বাড়িয়ে তুলতে সাহায্য করে৷

দেখুন সেই ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে