BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ব্রিটেনে আরও ভয়ংকর করোনা সংক্রমণ, আগাম সতর্কতায় সোমবার জরুরি বৈঠকে স্বাস্থ্যমন্ত্রক

Published by: Sucheta Sengupta |    Posted: December 20, 2020 10:10 pm|    Updated: December 20, 2020 10:21 pm

Health ministry of India calls meeting with COVID-19 monitoring committee on Monday| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও ভয়াবহ হয়ে থাবা বসাচ্ছে করোনা ভাইরাসের (Coronavirus) আরেক নতুন স্ট্রেন। পরিস্থিতি হাতের বাইরে বলে কার্যত স্বীকার করছে ব্রিটিশ প্রশাসন। সেখান থেকে শিক্ষা নিয়ে আগেভাগে সতর্ক কেন্দ্র। স্বাস্থ্য বিশেষজ্ঞদের নিয়ে সোমবারই জরুরি বৈঠক ডাকলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। কোভিড পরিস্থিতি পর্যবেক্ষণের দায়িত্বপ্রাপ্ত DGHS’এর প্রতিনিধিদের নিয়ে আলোচনা করবেন তিনি।

বড়দিনের আগে ব্রিটেনের (UK) করোনা পরিস্থিতি আরও ভয়ংকর। মিউটেশনের ফলে COVID-19’এর নতুন একটি স্ট্রেন এবার হামলা চালাচ্ছে সেখানে। আগের চেয়ে প্রায় ৭০ শতাংশ দ্রুতহারে ছড়াচ্ছে সংক্রমণ। বিষয়টি কিছুদিন গোপনে রাখার পর বড়দিনের ঠিক আগের সপ্তাহে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রক স্বীকার করেছে, পরিস্থিতি কার্যত নিয়ন্ত্রণের বাইরে। লকডাউনের প্রবল বিরোধী প্রধানমন্ত্রী বরিস জনসন নতুন করে দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডে লকডাউন জারি করেছেন। লন্ডনের কিছু অংশও এর আওতায়। ফলে বড়দিনের ছুটির আনন্দ একেবারেই মাটি এবং এবারের পরিস্থিতি আরও বিপজ্জনক। এই খবর ছড়িয়ে পড়তেই ইউরোপের বেশ কয়েকটি দেশ ব্রিটেন থেকে বিমান অবতরণে নিষেধাজ্ঞা জারি করেছে।

[আরও পড়ুন: দিল্লির আন্দোলন থেকে বাড়ি ফিরেই আত্মঘাতী কৃষক, সোমবার রিলে অনশন বিক্ষোভকারীদের]

এসব দেখে আগেভাগেই যথেষ্ট সতর্কতা অবলম্বন করেছে ভারত। করোনা ভ্যাকসিন নিয়ে আশার মাঝে নতুন করে চিন্তা নিরসনে সোমবার সকালে কোভিড বিশেষজ্ঞদের নিয়ে সোমবারই জরুরি বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। এই বৈঠকে অংশ নেবেন WHO’র ভারতীয় প্রতিনিধি রডরিকো এইচ অফরিনও। এদিনই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, নিরাপদ এবং কার্যকরী প্রতিষেধক আনাই এই মুহূর্তে কেন্দ্রের প্রথম এবং প্রধান লক্ষ্য। এর সঙ্গে কোনও সমঝোতা করা হবে না। জানুয়ারির যে কোনও সপ্তাহেই ভ্যাকসিন হাতে পাওয়া যাবে বলে আশাবাদী তিনি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে