BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রবল বৃষ্টির জেরে মুম্বইতে ভেঙে পড়ল ৬৫ ফুটের পাঁচিল, ক্ষতিগ্রস্ত ১৫টি গাড়ি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 25, 2018 1:25 pm|    Updated: June 25, 2018 3:12 pm

Heavy rain lashes Mumbai, 5 killed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  টানা বৃষ্টিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল কমপ্লেক্সের ৬৫ ফুট পাঁচিল । সোমবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের থানেতে। এই ঘটনায় কোনও হতাহতের খবর না থাকলেও প্রায় ১৫টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ধ্বংসস্তূপের তলায় চাপা পড়েছে বেশকিছু গাড়ি। কমপ্লেক্সের বাসিন্দাদের অভিযোগ, লাগোয়া পার্কিং লটের পাঁচিলের বাইরে দীর্ঘদিন ধরে নির্মাণকার্য চলছে। বারবার দাবি জানিয়েও সেই কাজের অগ্রগতি হয়নি। এদিকে টানা বৃষ্টি চলছে গোটা মহারাষ্ট্রে, তার জেরেই পাঁচিল ভেঙে পড়েছে।

 

[বিয়ের অনুষ্ঠানে খাবার নিয়ে হাতাহাতির জেরে মৃত্যু যুবকের]

প্রবল বর্ষণের জেরে বিপর্যস্ত দেশের বাণিজ্যনগরী মুম্বই। বাড়ির দেওয়াল ভেঙে ও গাছ পড়ে ইতিমধ্যেই দু’জনের মৃত্যু হয়েছে। তীব্র বৃষ্টিতে বিপর্যস্ত রেল পরিষেবা-সহ অন্যান্য যান চলাচল। রাত দুটো নাগাদ থানের অম্বরনাথ তালুকে ওয়াদোল গ্রামে বাড়ির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হয়েছে এক কিশোরের। এই ঘটনায় গুরুতর আহত মৃতের বাবা-মা। বৃষ্টির মধ্যে মেট্রো সিনেমা লাগোয়া এমজি রোডে গাছ ভেঙে পড়ে জখম হয়েছেন পাঁচজন। পরিস্থিতি মোকাবিলায় নেমেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। খোলা হয়েছে কন্ট্রোল রুম।

 

থানের ওয়াডালা, কোলাবা, দাদার এলাকা এখন জলের তলায়। ভারী বৃষ্টির দাপটে সড়ক ও রেলপথে যান চলাচল পুরোপুরি বিঘ্নিত। মুম্বই শহরতলির রেললাইনে জল জমে যাওয়ায় প্রতিটি প্ল্যাটফর্মেই দাঁড়িয়ে রয়েছে আপ ও ডাউন ট্রেনগুলি।একই অবস্থা মুম্বই বিমানবন্দরেও। রবিবার নির্ধারিত সময়ের থেকে প্রায় তিরিশ মিনিট দেরিতে ওঠানামা করছে বিমান। বৃষ্টির জেরে রবিবার প্রায় ঘণ্টাখানেক বন্ধ ছিল সান্তাক্রুজ বিমানবন্দরের প্রধান রানওয়ে। সোমবার সকালেও প্রবল বর্ষণ অব্যাহত থাকায় এই পরিস্থিতির খুব একটা পরিবর্তন হয়নি।

[সেনাকর্তার সঙ্গে অবৈধ সম্পর্কে নারাজ হয়েই খুন মেজরের স্ত্রী]

আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় থানেতেই বৃষ্টি হয়েছে ২২৯.৮১ মিলিমিটার, কোলাবায় ৯০ মিলিমিটার। এদিন সকাল ৫.৩০ মিনিটে সান্তাক্রুজ এলাকায় বৃষ্টির পরিমাণ ১৯৫ মিলিমিটার। আগামী ২৪ ঘণ্টাতেও এই বৃষ্টির পরিমাণ আরও  বাড়বে। দৃশ্যমানতা না থাকায় ট্রেন চলছে ধীরে। মুম্বই ডিভিশনের ভিলাদ ও সঞ্জন স্টেশনে দাঁড়িয়ে রয়েছে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন। আপ লাইনে জল জমে যাওয়ায় ডাউন লাইন দিয়েই ট্রেন ঘুরিয়ে দেওয়ার কাজ চলছে। সপ্তাহ শুরুর দিনের এই পরিস্থিতিতে রীতিমতো বিপাকে পড়েছেন মুম্বইয়ে বাসিন্দারা। মাথায় উঠেছে অফিস কাছারি, স্কুল। জল দাঁড়িয়ে যাওয়ায় দোকানপাটও বন্ধ। এদিকে ফুঁসছে আরব সাগর। জোয়ারের প্রাবল্যে ফের বাড়তে পারে বৃষ্টির দাপট।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে