BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আপনার ফোনের গোপন তথ্যও পড়েছেন’, Pegasus কাণ্ডে নাম না করে মোদিকে কটাক্ষ রাহুলের

Published by: Abhisek Rakshit |    Posted: July 19, 2021 1:11 pm|    Updated: July 19, 2021 1:11 pm

He’s Been Reading Everything on Your Phone: Rahul Gandhi on Pegasus Spyware Row | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবারই সংসদে শুরু হয়েছে বাদল অধিবেশন। কিন্তু পেগাসাস কাণ্ডে তার আগে থেকেই উত্তাল গোটা দেশ। সুপ্রিম কোর্টের বিচারপতি থেকে শুরু করে বিরোধী নেতা-নেত্রী, সাংবাদিক-অনেকেরই ফোনে আড়ি পাতা হয়েছে। সেই তালিকায় রয়েছেন কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রীও। এই পরিস্থিতিতেই এবার নাম না করে মোদিকে বিঁধলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। মুখ খুলেছেন অন্যান্য বিরোধীরাও।

রবিবার থেকেই Pegasus Project নিয়ে ‘দ্য ওয়্যার’, গার্ডিয়ান, ওয়াশিংটন পোস্টের খবর প্রকাশ্যে আসতে থাকে। ৩০০-রও বেশি ভারতীয়র ফোনে আড়ি পাতার অভিযোগ উঠতে শুরু করে। আর এই নিয়েই সোমবার টুইটে কটাক্ষ করলেন রাহুল গান্ধী। গত ১৬ জুলাই নেটিজেনদের উদ্দেশে টুইটে রাহুল জানতে চেয়েছিলেন, “আপনারা এখন কী পড়ছেন?” এদিন তিনদিন আগের সেই পোস্টটিই রিটুইট করে লেখেন, “আমরা জানি ‘উনি’ কী পড়ছিলেন! আপনার ফোনের সমস্ত গোপন তথ্য।” এখানে ‘উনি’ বলতে প্রাক্তন কংগ্রেস সভাপতি আসলে প্রধানমন্ত্রী মোদিকেই বোঝাতে চেয়েছেন, এমনটাই দাবি রাজনীতিবিদদের।

[আরও পড়ুন: ক্যাডবেরি সংস্থার তৈরি চকোলেটে গোমাংসের ব্যবহার!! জবাবে কী জানাল সংস্থা?]

এদিকে, এই ঘটনায় তদন্তের দাবি জানালেন কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য। সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “এই ঘটনার তদন্ত হওয়া উচিত। যৌথ সংসদীয় কমিটি গঠন করারও প্রয়োজন রয়েছে। কারণ ফোনে আড়ি পাতা আমাদের দেশের গণতন্ত্রের বিরোধী।” টুইট করেছেন পি চিদম্বরমের পুত্র কার্তি চিদম্বরমও। তিনিও পেগসাসের কথা উল্লেখ করেছেন। তবে স্বামীর মতো স্পষ্ট করে নয়। তিনি টুইটারে লিখেছেন, ‘…পেগাসাস বিস্ফোরণ ঘটাতে চলেছে।’

 

 

[আরও পড়ুন: Parliament Session: ‘সব প্রশ্নের জবাব দিতে তৈরি সরকার’, বিরোধী MP-দের শান্ত থাকার বার্তা মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement