BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বড়সড় হামলার ছক! উত্তর কাশ্মীরে ফের শক্তিবৃদ্ধির চেষ্টা করছে হিজবুল মুজাহিদিন

Published by: Soumya Mukherjee |    Posted: September 5, 2020 7:03 pm|    Updated: September 5, 2020 7:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে করোনার সংক্রমণ বৃদ্ধির ঘটনা আর অন্যদিকে চিনের সঙ্গে যুদ্ধের পরিস্থিতি তৈরি হওয়া। এই দুই সমস্যার বিরুদ্ধে ভারত যখন লড়াইয়ে ব্যস্ত তখন ফের জম্মু ও কাশ্মীরে অশান্তি পাকানোর চেষ্টা করছে পাকিস্তান। প্রায় প্রতিদিনই সংঘর্ষবিরতি লঙ্ঘন করে সীমান্তের ওপার থেকে গোলাগুলি ছোঁড়ার পাশাপাশি ভূস্বর্গে জঙ্গিদের অনুপ্রবেশ করানোর চেষ্টা করছে। যদিও তাদের সমস্ত চেষ্টা ব্যর্থ করছেন ভারতীয় সেনা জওয়ানরা। কাশ্মীরের বিভিন্ন প্রান্তে তল্লাশি চালিয়ে লুকিয়ে থাকা জঙ্গিদেরও খতম করা হচ্ছে। এর মাঝেই খবর পাওয়া গেল উত্তর কাশ্মীরে নির্মূল হয়ে যাওয়া সংগঠন ফের নতুন করে তৈরির চেষ্টা করছে কুখ্যাত জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিন।

শুক্রবার বারামুল্লা জেলায় তিন জন হিজবুল মুজাহিদিন (Hizbul Mujahideen) জঙ্গিকে খতম করেছেন নিরাপত্তারক্ষীরা। আর তার ঠিক পরের দিনই কুখ্যাত এই জঙ্গি সংঠন উত্তর কাশ্মীরের বিস্তীর্ণ এলাকায় শক্তিবৃদ্ধির চেষ্টা করছে বলে জানাল ভারতীয় সেনা। শনিবার জম্মু ও কাশ্মীরের পাট্টানে একটি সাংবাদিক বৈঠকের আয়োজন করা হয়েছিল রাষ্ট্রীয় রাইফেলসের তরফে। উপস্থিত ছিলেন কাশ্মীর পুলিশের ডিআইজি (উত্তর কাশ্মীর রেঞ্জ) মহম্মদ সুলেমান চৌধুরিও।

[আরও পড়ুন: শিল্পের অনুকূল পরিবেশের নিরিখে দেশে নবম স্থানে বাংলা, দুইয়ে যোগীর উত্তরপ্রদেশ ]

এখানে বক্তব্য রাখতে গিয়ে রাষ্ট্রীয় রাইফেলসের ১০ নম্বর সেক্টরের কমান্ডার বিগ্রেডিয়ার এনকে মিশ্র বলেন, ‘দীর্ঘদিন বাদে উত্তর কাশ্মীরে হিজবুল মুজাহিদিন জঙ্গি সংগঠনের কোনও জঙ্গিকে খতম করা হল। বিগত কয়েক বছরে এই অঞ্চলে শুধুমাত্র লস্কর-ই-তইবা (Lashkar-e-Taiba)   ও জইশ-ই-মহম্মদ (Jaish-e-Mohammad) জঙ্গিদেরই হদিশ পাওয়া যাচ্ছিল। কিন্তু, গতকাল একসঙ্গে তিন জন হিজবুল জঙ্গিকে খতম করা হল। এতেই বোঝা যাচ্ছে যে এখানে ফের সংগঠন তৈরির চেষ্টা করছে ওই জঙ্গি গোষ্ঠীর নেতারা। তবে কোনও লাভ হবে না। আমাদের জওয়ানরা তাদের যোগ্য জবাব দেওয়ার জন্য তৈরি রয়েছে। যদি কেউ সন্ত্রাসবাদের রাস্তা ছেড়ে মূল স্রোতে ফিরতে চায় তাকে সবরকম সাহায্য করা হবে। কিন্তু, কেউ জঙ্গি হতে চাইলে তাকে কোনও সুযোগই দেওয়া হবে না।’

[আরও পড়ুন: বাবরির মাপে গড়ে উঠবে অযোধ্যার নতুন মসজিদ, থাকবে হাসপাতাল ও লাইব্রেরি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement