BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কাশ্মীর থেকে গ্রেপ্তার আরএসএস নেতা খুনে জড়িত হিজবুল মুজাহিদিন জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: May 20, 2020 2:25 pm|    Updated: May 20, 2020 2:25 pm

Hizbul Mujahideen terrorist involved in killing of RSS activist arrested

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের সাধারণ মানুষ যখন করোনাতঙ্ক আর লকডাউনের বিধিনিষেধের মাঝে দিন কাটাচ্ছে। তখন জঙ্গিদমন অভিযানে ধারাবাহিক সাফল্য পাচ্ছেন ভারতীয় নিরাপত্তারক্ষীরা। সীমান্তের ওপার থেকে আসা গোলাগুলি যোগ্য জবাব যেমন দেওয়া হচ্ছে। তেমনি খুঁজে খুঁজে খতম করা হচ্ছে পাক মদতপুষ্ট জঙ্গিদেরও। বুধবারই জম্মু ও কাশ্মীরের কিস্তওয়ার জেলা থেকে আরএসএস নেতা খুনে জড়িত হিজবুল জঙ্গিকে গ্রেপ্তার করার কথা জানাল এনআইএ। ধৃতের নাম রুস্তম আলি।

আজ এপ্রসঙ্গে এনআইএর এক মুখপাত্র জানান, ২০১৯ সালের এপ্রিল মাসে জম্মু ও কাশ্মীরের গুরুত্বপূর্ণ ও বর্ষীয়ান আরএসএস নেতা চন্দ্রকান্ত শর্মা ও তাঁর ব্যক্তিগত নিরাপত্তা আধিকারিক খুন হন। এই মামলার চার্জশিটে নাম ছিল রুস্তম আলির। এর পাশাপাশি হিজবুল মুজাহিদিনের হয়ে ভূস্বর্গে বিভিন্ন নাশকতার কাজে যুক্ত ছিল সে। এমনকী ২০১৮ সালে বিজেপির রাজ্য সম্পাদক অনিল পারিহারের খুনের ঘটনাতেও নাম জড়িয়েছিল। তবে দীর্ঘদিন ধরে তাকে গ্রেপ্তার করা যাচ্ছিল না। মঙ্গলবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে কিস্তওয়ারের হানজালা এলাকায় তল্লাশি শুরু করেন জাতীয় তদন্ত সংস্থা (NIA)-এর তদন্তকারী আধিকারিকরা। তারপর গ্রেপ্তার হয় ওই হিজবুল জঙ্গি।

[আরও পড়ুন: দিল্লি পুলিশকে লক্ষ্য করে পাথর! সীমান্ত পারের অনুমতি না মেলায় ক্ষুব্ধ স্থানীয়রা ]

গত বছরের ২৩ সেপ্টেম্বর মাসে অনিল পারিহার ও চন্দ্রকান্ত শর্মাকে খুনে জড়িত আরও তিন হিজবুল জঙ্গি নিসার আহমেদ শেখ, নিশাদ আহমেদ ও আজাদ হোসেনকে গ্রেপ্তার করেছিল জম্মু ও কাশ্মীর পুলিশ। তাদের জেরা করে রুস্তম আলি কিস্তওয়ারে হিজবুল মুজাহিদিনের সংগঠন বাড়ানোর কাজ করছে বলে জানতে পারে। তারপর জেলাজুড়ে থেকেই নজর রাখছিলেন ভারতীয় গোয়েন্দারা। অবশেষে মঙ্গলবার রাতে সাফল্য পাওয়া গেল।

[আরও পড়ুন: লকডাউন শেষের আগেই শুরু হতে পারে বিমান পরিষেবা! ইঙ্গিত কেন্দ্রীয় মন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে