১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ত্রিপুরায় হিংসা বন্ধের আশ্বাস অমিত শাহের’, সাক্ষাতের পর জানালেন TMC সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়

Published by: Paramita Paul |    Posted: November 22, 2021 5:06 pm|    Updated: November 22, 2021 8:37 pm

HM Amit Shah give assurance to TMC Mps to stop violence in Tripura | Sangbad Pratidin

সোমনাথ রায়, নয়াদিল্লি: ত্রিপুরায় (Tripura) হিংসা বন্ধের আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (HM Amit Shah)। তাঁর বাসভবনের বৈঠকের পর এমনটাই জানালেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।  তাঁর কথায়, অমিত শাহ  ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছেন।

ত্রিপুরায় গ্রেপ্তার হয়েছেন তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh)। প্রত্যাশিতভাবেই ত্রিপুরায় (Tripura) রাজনৈতিক অশান্তির আঁচ পৌঁছে গিয়েছিল দিল্লিতে। তাঁর গ্রেপ্তারির প্রতিবাদে রবিবার বিকেল থেকেই অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করার চেষ্টা করছিলেন তৃণমূল নেতৃত্ব। কিন্তু সাক্ষাৎ করা সম্ভব হয়নি। স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাতের সময় চেয়ে সোমবার সকাল থেকে নর্থ ব্লকে ধরনায় বসেন সাংসদেরা। বিকেল ৪টেয় নিজের বাসভবনে তাঁদের সঙ্গে দেখা করবেন বলে জানান শাহ। প্রতিশ্রুতি মতো ১৫ জন সাংসদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

[আরও পড়ুন: অ্যালার্জি থাকলে মুূহূর্তে মৃত্যু ডেকে আনতে পারে চিংড়ি, কাঁকড়া, সাবধান করলেন বিশেষজ্ঞরা]

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পরে স্মারকলিপিও জমা দেন তাঁরা। বৈঠক থেকে বেরিয়ে এসে কল্যাণ বন্দ্যোপাধ্যায় জানান, “ওঁর সঙ্গে কথা হয়েছে। ত্রিপুরায় অশান্তি বন্ধের আশ্বাস দিয়েছেন তিনি। বলেছেন, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সঙ্গে তিনি কথা বলেছেন। আবারও কথা বলবেন।” কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাস কতটা কার্যকর হল, তা সময়ই বলবে বলে দাবি তৃণমূল সাংসদের। সাংসদ সৌগত রায় এবং দোলা সেনের গলাতেও একই সুর। বর্ষীয়ান সাংসদ সৌগত রায়ের কথায়, “অমিত শাহের আশ্বাসে হিংসা থামল কিনা তার দিকে নজর থাকবে।” 

এদিকে ‘খেলা হবে’ স্লোগান দেওয়ায় সায়নী ঘোষের গ্রেপ্তারি নিয়ে প্রশ্ন তুললেন অভিষেক। তাঁর কথায়, “খেলা হবে স্লোগান দেওয়ায় সায়নীকে গ্রেপ্তার করা হলে প্রধানমন্ত্রী, বিজেপির অন্য নেতাদের কেন গ্রেপ্তার করা হল না? বাংলায় এসে তো প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং অন্যান্য মন্ত্রীরাও ‘খেলা হবে’ বলেছেন। তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা  নেওয়া হয়নি কেন?”

[আরও পড়ুন: ‘পুলিশের পদক্ষেপ একদম ঠিক’, সায়নী ঘোষের গ্রেপ্তারিতে ত্রিপুরা সরকারের পাশে দিলীপ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে